ইমরান খানের সরকার তো খেলতেই পারলো না!


শুক্রবার,০১/০৩/২০১৯
243

অ্যাপি হাসান---

খেলা জমে উঠেছে, না ওঠেনি- ইমরান খানের সরকার খেলতেই পারলো না! ভাবুনতো অভিনন্দনের মত কোন পাইলট যদি বর্তমান ভারত সরকারের হাতে ধরা পড়ত, তবে কি খেলাটাই না খেলত এরা! একজন বিশ্বসেরা প্লেয়ার ক্যাপ্টেন ও প্রধানমন্ত্রী হয়েও ইমরান খান সেই খেলাটা খেলেননি, কি ভাবছেন ভয়ে ওরা ছেড়ে দিয়েছে! অন্য ভাবে একদম ভাবতে নেই তাইনা, এখানেই পার্থক্য হয়ে দাঁড়াচ্ছেনা ব্যাপারটা- কুটনৈতিক ভাবে কোথাও ওরা বাজি মারছে বলে মনে হচ্ছেনা?

তিনশো জঙ্গির মৃত্যু ভুয়ো প্রমাণ, আমাদের পাইলট সুরক্ষিত- ভুয়ো প্রমাণ, ওদেশে দুই খানা মিগ বিমান নামিয়ে নেওয়া,
পাকিস্তান ভয় পাচ্ছে এটা ভাবছেন তাইতো, আমিও এটাই ভেবেছি, হ্যাঁ ঠিক ওরা ভয় পাচ্ছে তবে বিশ্বাস করুন ভারতকে নয় আমার মনেহয় আরেকটা যুদ্ধের ভয় ওরা পাচ্ছে, আর এখানেই কুটনৈতিক চাল দিচ্ছে কোন নাটক না করে যুদ্ধের বদলে শান্তি নিয়ে হাজির হয়েছে ওরা, শুধু ইমরান খানেরা নয় সে দেশের জনগনও প্রচুর ভাবে যুদ্ধবিরোধী হয়ে উঠেছে মিডিয়ায় তার ভুরি ভুরি প্রমাণ, যা আগে কখনোই হয়নি।

আর ঠিক তার উল্টোটা করে চলেছি আমরা দেশপ্রেমীগন ‘শান্তি নয় বদলা চাই – পাকিস্থানের রক্ত চাই’ আহা! কাদের মানসিকতায় এই সারা দেশে যুদ্ধের গনহিষ্টিরিয়া তৈরী করছে তার নুন্যতম ভাবনাও আসেনা আমাদের মাথায় আর আসবেওনা। যেখানে ওদেশের মহিলারা পর্যন্ত যুদ্ধ বিরোধী শ্লোগান নিয়ে হাজির, সেখানে আমরা পাকিস্থান মুর্দাবাদ বলে চলেছি হায়রে ‘সোশাল বিপ্লবী’ করুণা হয় আর আক্ষেপ হয় আপনাদের এসব রঙ্গ রাজনীতি দেখে। আরেক পাইলট ‘পঙ্কজ নেহবার’ শহিদ হয়েছেন মিডিয়ায় খবর কই?

১৪ ফেব্রুআরি থেকে সমস্ত ঘটনায় সরকারের ভুমিকাটা ঠিক কি বুঝে উঠতে পারলামনা এখনো – দেশের সর্বোচ্চ নিরাপাত্তা সংস্থাকে নির্বাচনের হাতিয়ার করতে চাইছে এটাতো এখন পরিষ্কার। আর এ নিয়ে কিছু বলতে চাইলেই আপনাদের বিচারে সে দেশদ্রোহী? সরকারের ব্যার্থতার কথা স্বীকারের বদলে ভুয়ো সংবাদে দেশপ্রেম ঠিকরে বেরোয় আপনাদের। পাকিস্থানের সেনাদের ব্যাবহারে কৃতজ্ঞতা স্বীকার করেছে অভিনন্দন বর্তমান এমনকি তাদের নীতিরও প্রশংসা করে বলেছেন আমাদেরকে ওদের মত হওয়া উচিৎ!

কি বলবেন অভিনন্দন দেশদ্রোহী! হ্যাঁ আপনারা বলতেই পারেন কারণ যুদ্ধের বিপক্ষে কথা বলায় শহিদ বাবলু সাঁতরার স্ত্রীকে যারা দেশদ্রোহী বলতে পারে তারা পাকিস্থানের ডেরায় অমন ভাবে সেনা ও কফির প্রশংসা করলে দেশদ্রোহী বলবেনাতো কি বলবে! তাই আরেকবার ‘অভিনন্দন’ হে ‘বর্তমান’ ভারতবাসী। জয় হিন্দ।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট