নতুন কাজের সূচনা হতে চলেছে কালিয়াগঞ্জ পৌরসভার


রবিবার,০৩/০৩/২০১৯
329

বাংলা এক্সপ্রেস---

রাজ্যে মূখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় আরেক নতুন কাজের সূচনা হতে চলেছে তৃনমূল পরিচালিত উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভার। শহরের উপর দিয়ে যাওয়া রায়গঞ্জ – বালুরঘাট -১০এ রাজ্য সড়ক সময়ের সাথে সাথে সংকৃন্য হয়ে পড়ায় যানজটের সৃষ্টি হয় নিত্য দিতে। ফলে ছোট খাটো পথ দুর্ঘটনা লেগেই থাকতো। কালিয়াগঞ্জ পৌরসভা ১৯৮৭ সালে স্থাপিত হলেও কোন হেল দোল ছিল না বিগত পৌর বোর্ডের। মা মাটি মানুষের সরকারের দখলে আসার পড় রাজ্য সরকারের হাত ধরে একাধিক উন্নয়ন মূলক কাজের কর্ম যোগ্য শুরু হয়েছে শহর জুড়ে।

এবারে রাজ্য সড়ক ৫.২ কিমি রাস্তা ডিভাইডার যুক্ত টু লেন রাস্তার কাজ হতে চলেছে যানজট মুক্ত করতে। সেই কারনে রাজ্য পূর্ত দপ্তর থেকে ইটিমধ্যেই ২৩ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। আজ সাংবাদিক সম্মেলন করে জানান পৌরসভার পৌরপ্রধান কার্তিক চন্দ্র পাল। তার সাথে এই উন্নয়ন মূলক কাজে সাধারন মানুষদের পাশাপাশি ব্যাবসায়ীদের পাশে দাড়াতে অভিনব উদ্যোগে তিনি ঢাক বাজিয়ে প্রচারের সূচনা করেন। তিনি জানান শহরকে যানজট মুক্ত করতে রাজ্যের পূর্ত মন্ত্রী অরুপ বিশ্বাসকে লিখিত ভাবে জানানো হয়েছিল।

তিনি পূর্ত দপ্তর থেকে ২৩ কোটি টাকা বরাদ্দ করেন। ২৩ কোটির মধ্যে শহরে প্রনবানন্দন বিদ্যাপীঠ স্কুল থেকে ন্যাংড়া কালিবাড়ি পর্যন্ত ৫.২ কিমি ডিভাইডার যুক্ত রাস্তা করা হবে তার জন্য ১৮ কোটি টাকা খরচ করা হবে বাকি ৫ কোটি টাকা দিয়ে পানীয় জলের কাজ ও বিদ্যুৎতায়নের কাজ করা হবে। ঢাক বাজিয়ে প্রচার করার সাধারন মানুষ জানতে পেরে খুশি। সাধারন মানুষেরা জানান,দিনের দিন জন সংখ্যা ও যানবাহনের সংখ্যা বৃদ্ধির ফলে রাজ্য সড়ক সংকৃর্ন হয়ে পড়েছে। পৌরসভা ডিভাইডার যুক্ত টু লেন রাস্তা করার উদ্যোগ গ্রহন করায় তারা আনন্দিত।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট