দীর্ঘদিনের বেহাল রাস্তা সারাইয়ের দাবীতে এবার অবরোধে নামলো ভারত জাকাত মাঝি পারগনা মহল


রবিবার,১০/০৩/২০১৯
304

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: দীর্ঘদিনের বেহাল রাস্তা সারাইয়ের দাবীতে এবার অবরোধে নামলো ভারত জাকাত মাঝি পারগনা মহল। পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা দু নম্বর ব্লকের তিন নম্বর বসনছড়া গ্রাম পঞ্চায়েতের আধকাটা পলাশচাবড়ী রাস্তা দুপুর দেড়টা থেকে অবরোধ করে ভারত জাকাত মাঝি পারগনা মহলের স্থানীয় নেতৃত্ব ও সদস্যরা। অবরোধের জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়। আটকে পড়ে যাত্রীবাহী বাস থেকে ছোট গাড়ী।

অবরোধ স্থল পলাশচাবড়ীতে যতক্ষণ না প্রশাসনের আধিকারিকরা রাস্তা সারাইয়ের জন্য প্রতিশ্রুতি দিচ্ছে ততক্ষণ অবরোধ চলবে বলে জানান সংগঠনের নেতৃত্বরা। এর আগেও বহুবার এই বেহাল রাস্তা সারাইয়ের দাবী নিয়ে অবরোধ, বিক্ষোভ, ডেপুটেশন সবই হয়েছে স্থানীয় থেকে বাসচালকদের তরফেও। দাবী অনুযায়ী প্রায় দশ পনেরও বছরের উপর এই রাস্তা বেহাল। ব্লক প্রশাসনের উদ্যোগে সামর্থ্য মতো বেহাল জায়গায় তাপ্পি মারার কাজ হলেও তা পুনরায় বেহাল হয়ে যায়। অভিযোগ, এই রাস্তা পারাপারে রীতিমতো ভিত পথচলতি হাজার মানুষ।

চন্দ্রকোনার আধকাটা থেকে একদিকে গড়বেতা অপরদিকে পলাশচাবড়ী হয়ে হুগলি জেলার সংযোগ। উল্টো দিকে এই রাস্তা ঘাটাল ও মেদিনীপুরের যোগাযোগ স্থাপন করে। এই রাস্তার উপর দিয়ে চলে বিভিন্ন দুরপাল্লার বাস। বেশ কয়েকটি স্কুল ও খোদ পঞ্চায়েত অফিস পড়ে এই বেহাল রাস্তার ধারেই। রাস্তা সারাই না হলে আন্দোলন চলবে এমনই দাবী ভারত জাকাত মাঝি পারগনা মহল এর স্থানীয় নেতৃত্বদের। এই রাস্তাটি আগে মার্কেটিং সোশাইটির হাতে থাকলেও কয়েকবছর আগেই তা জেলা পরিষদ অধিগ্রহন করে। রাজ্য পিডব্লুডিকে হস্তান্তরের পরই রাস্তা সারাই সম্ভব, সেরকই প্রচেষ্টা নেওয়া হয়েছে এমনই মত স্থানীয় প্রশাসনের।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট