প্রেস বিবৃতি


বৃহস্পতিবার,১৪/০৩/২০১৯
210

বাংলা এক্সপ্রেস---

আজ পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটির পক্ষ থেকে এক প্রতিনিধিদল রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সাথে দেখা করে একটি স্মারকলিপি প্রদান করেন। প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র, সাংসদ প্রদীপ ভট্টাচার্য, বিধায়ক ও কার্যনির্বাহী সভাপতি শংকর মালাকার, কংগ্রেস নেতা অমিতাভ চক্রবর্তী।
স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে,নির্বাচন ঘোষণার সাথে সাথেই যেভাবে এ রাজ্যে রাষ্ট্রীয় মদতে সন্ত্রাস শুরু হয়ে গেছে,তাতে আমরা উদ্বিগ্ন।

গত ১১ মার্চ উত্তর দিনাজপুরের চোপড়াতে কংগ্রেস কর্মীদের উপর নৃশংসভাবে গুলি ও বোমা বর্ষণ করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিকারীরা। এই ঘটনায় শাহিদ আলম এবং মহঃ হাসিবুল নামে দুজন কংগ্রেস কর্মী সহ আরে বারোজন গ্রামবাসী গুরুতর ভাবে আহত হয়ে হাসপাতালে ভর্তি হলে, তাঁদের মধ্যে শাহিদুর আলম হাসপাতালে মারা যান। আমরা অবিলম্বে খুনিদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। একইভাবে গত পঞ্চায়েত নির্বাচনে এ রাজ্যে শাসক দলের দ্বারা,রাষ্ট্রীয় মদতে নির্বাচনের আগে ও নির্বাচনের পরে বল্গাহীন সন্ত্রাস চলেছিলো।

আমরা মনে করি,এই রাজ্যে বর্তমান রাজ্য সরকারের আমলে রাজ্য সরকারের প্রশাসনের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু নির্বাচনের অনুকূল নয়। তাই নির্বাচনের আগে থেকে নির্বাচনের দিন এবং নির্বাচন পরবর্তী সময়েও এই রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর যথাযথ নিযুক্তিকরণ ও প্রয়োগের দাবী জানাচ্ছি আমরা।

সোমেন মিত্র

সভাপতি, পঃবঃপ্রদেশ কংগ্রেস

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট