বসন্তোৎসবে মাতলেন ঝাড়গ্রামের আর.বি.এম.স্কুলের বর্তমান ও প্রাক্তনীরা


বুধবার,২৭/০৩/২০১৯
313

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: ঝাড়গ্রামের রানী বিনোদ মঞ্জরী রাষ্ট্রীয় বালিকা বিদ্যালয়ের প্রাক্তনী সংসদের পরিচালনায় বুধবার শুরু হয় বসন্তোৎসব ‘আনন্দ মঞ্জরী’। বিদ্যালয়ের মাঠে নবীন ও প্রবীণ ছাত্রীদের মেলবন্ধন ঘটে। বহু আবেগঘন আনন্দ মুখর সময়ের সাক্ষী হয়ে থাকলেন তাঁরা। নানা রঙের নিজেদের রাঙিয়ে তুললেন তাঁরা। গত বছর ঘোড়াধরাতে বসন্ত উৎসবের সময় ‘আনন্দ মঞ্জরী’ প্রতিষ্ঠা হয়। তারপরই স্কুলের প্রধান শিক্ষিকা পুষ্পলতা মুখোপাধ্যায় উদ্যোগী হন।

প্রধান শিক্ষিকা প্রাক্তনীরা স্কুলের মেয়েরা বাইরে গিয়ে কেন বসন্ত উৎসব পালন করবে। স্কুলেই হবে বসন্ত উৎসব। তারপর প্রধান শিক্ষিকার সহযোগিতায় প্রাক্তনীরা ‘প্রাক্তনী সংসদ’ গঠন করে। সেই মতো স্কুল প্রাঙ্গণের মাঠে বসন্ত উৎসব পালন হয়। স্কুলের প্রাক্তন পড়ুয়া তথা নাট্যকার ও প্রধান শিক্ষিকা দেবলীনা দাশগুপ্ত, শিক্ষিকা স্মিতা পাল বাগচী, চিকিৎসক সঞ্চিতা পতির মতো প্রায় আড়াইশো জন প্রাক্তনীরা এদিন উপস্থিত ছিলেন।

বসন্ত উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। প্রবীণদের সঙ্গে নবীন পড়ুয়ারাও বসন্ত উৎসবে মেতে ওঠে। প্রাক্তনী তানিয়া ঘোষ বলেন, এদিন বসন্ত উৎসবে অনেক প্রাক্তনীরা উপস্থিত ছিলেন। এছাড়াও আন্দামান ও আমেরিকা থেকে অনেক প্রাক্তনীরা আমাদের সদস্য হয়েছেন। এছাড়াও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেক প্রাক্তন পড়ুয়া আমাদের সদস্য হওয়ার জন্য যোগাযোগ করছেন। এই সমস্ত কিছুই বর্তমান প্রধান শিক্ষিকার উদ্যোগেই হয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট