মনোনয়ন জমা দিলেন ভাঙড় আন্দোলননের নেতা ওলিমহম্মদ


বৃহস্পতিবার,২৫/০৪/২০১৯
443

বাংলাএক্সপ্রেস---

ভাঙড় : বুধবার আসন্ন সপ্তদশ লোকসভা নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দিলেন ভাঙড় আন্দোলনের নেতা ওলিমহম্মদ মোল্লা। সিপিআইএম রেডস্টারের পক্ষে বারাসত কেন্দ্র থেকে তিনি মনোনয়ন দাখিল করেছেন। ভাঙড়ের পাওয়ার গ্রিড এলাকার মাছিভাঙা গ্রামের বাসিন্দা তিনি। শুরু থেকেই পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত থেকে সামনে থেকে নেতৃত্ব দিতে দেখা যেত তাঁকে।

পাওয়ার গ্রিড এলাকার বেশিরভাগটা দক্ষিণ ২৪ পরগণা জেলার যাদবপুর লোকসভা কেন্দ্রের অধীনস্থ। অপরদিকে উত্তর ২৪ পরগণা জেলার বারাসত লোকসভা কেন্দ্রের মধ্যেও পড়ে কিছুটা অংশ। জমি আন্দোলনে আইনী সাহায্য প্রদানকারী আইনজীবী তথা কোলকাতা মহানগরীর প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য এবার যাদবপুর কেন্দ্রের সিপিআইএম প্রার্থী। তাই জমি আন্দোলনে তাঁর অবদানের কৃতঞ্জতাস্বরূপ জমি কমিটি যাদবপুরে প্রার্থী দেয়নি। কিন্তু বারাসাতসহ রাজ্যের আরও ৬ টি আসনে লড়াই করছে সিপিআইএম রেডস্টার। নীতিগতভাবে সিপিআইএমের সঙ্গে রেডস্টারের বিরোধ রয়েছে যথেষ্টই। তবে জমি আন্দোলনের নেতৃত্বদানকালে ব্যাক্তিগতভাবে পাশে দাঁড়ানো এবং বিশেষভাবে আইনী সহায়তাদানের কারণে বিকাশরঞ্জন ভট্টাচার্যকে সমর্থনের সিদ্ধান্ত গ্রহণ করে রেডস্টার।

এদিন বেশকিছু সমর্থক সঙ্গে নিয়ে পদযাত্রা করতে করতে বারাসত জেলা পরিষদ ভবনে যান ওলিমহম্মদ মোল্লা। সেখানে নির্বাচনী আধিকারিকের কাছে তাঁর মনোনয়ন পত্র জমা করেন। তখন সঙ্গে ছিলেন জমি কমিটির তরুণ নেতা প্রীয়ম বসু। মনোনয়ন জমা দেওয়ার পর কর্মীদের যথেষ্ট উজ্জীবিত অবস্থায় দেখা যায়।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট