কেন্দ্রে গড়ে উঠবে বিজেপি বিরোধী সরকার: সলমন খুরশিদ


রবিবার,০৫/০৫/২০১৯
760

বাংলা এক্সপ্রেস---

আসন্ন লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর কেন্দ্রে গড়ে উঠবে অবিজেপি সরকার। দেশের ধর্ম নিরপেক্ষ ও গণতান্ত্রিক দল গুলি কে নিয়ে একটি জোট সরকার গড়ে উঠবে। এই নতুন জোট সরকার গঠনে দরজা খোলা থাকবে বিজেপি বিরোধী সব ধর্মনিরপেক্ষ দল গুলোর জন্যই। শনিবার কলকাতায় এমনই সম্ভাবনার কথা শোনালেন কংগ্রেসের শীর্ষ নেতা তথা এআইসিসির সাধারণ সম্পাদক সলমন খুরশিদ।

এদিন বিধান ভবনে সাংবাদিক সম্মেলনে তিনি জানান, বিজেপির সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গোটা দেশ। দেশের সাধারন মানুষ বিজেপি বিরোধী একটি বিকল্প সরকার চাইছেন। এবারের নির্বাচনের পর সাধারণ মানুষের চাহিদা মেনে তেমনই একটি ধর্মনিরপেক্ষ সরকার গড়ে উঠবে দেশে। আর সেই সরকারে তৃণমূল কংগ্রেস থাকলেও কোনো আপত্তি নেই দরজা খোলা সবার জন্যই। নরেন্দ্র মোদিকে হঠানোর জন্য দেশের বিভিন্ন অবিজেপি দলগুলিকে নিয়ে ঐকমত্য গড়ে তোলা হবে।

নির্বাচনের ফল ঘোষণার পর নেতা কে হবেন তা ঠিক হবে সহজেই। এমনটাই মনে করেন কংগ্রেসের শীর্ষ নেতা। তবে কলকাতায় এসে তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করতে ছাড়েননি এআইসিসি সাধারণ সম্পাদক সালমান খুরশিদ। তিনি বলেন কংগ্রেস শিষ্টাচারে বিশ্বাস করে। কিন্তু এরাজ্য শাসক দলের কর্মী-সমর্থকদের হাতে আক্রান্ত হতে হচ্ছে বিরোধীদের। তৃণমূলের রাজনৈতিক অবস্থান স্পষ্ট নয় বলে মন্তব্য তার। তবে বিজেপির বিরুদ্ধে বিকল্প সরকার গঠনে দরজা খোলা থাকবে সবার জন্যই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট