সপ্তম তথা শেষ দফা ভোট নিয়ে সিপিআই(এম) রাজ্য সম্পাদক সূর্য মিশ্রের বিবৃতি


রবিবার,১৯/০৫/২০১৯
243

নিজস্ব প্রতিবেদক ---

বাংলা এক্সপ্রেস, কোলকাতা : শেষ দফার নির্বাচনে জনগণের ভোটাধিকার ছিনিয়ে নিতে তৃণমূল কংগ্রেস, বিজেপি সমস্ত শক্তি নিয়োগ করবে, এমন আশঙ্কা ছিলই। নির্বাচন কমিশনকে বারংবার বলা সত্ত্বেও যথাযথ ব্যবস্থা নেওয়া হয়নি। রবিবার বিশেষ করে ডায়মন্ড হারবার, উত্তর কলকাতা, বসিরহাটে ব্যাপক বুথ দখলের চেষ্টা হয়েছে। এর মধ্যেও জনগণ সাহসের সঙ্গে ভোটাধিকার প্রয়োগ করেছেন, বুথ দখলের চেষ্টা প্রতিরোধ করেছেন। নির্বাচন কমিশনের নিরপেক্ষ ভূমিকা নিয়ে প্রশ্ন আরও জোরালো হয়েছে। নির্দিষ্ট সংখ্যায় বুথে পুনরায় ভোট গ্রহণের দাবি জানানো হবে সিপিআই(এম)-র পক্ষ থেকে।

সুর্যকান্ত মিশ্র বলেন, এদিন আমরা লক্ষ্য করেছি যাদবপুর, ডায়মন্ডহারবার বিজেপি তৃণমূলকে ছেড়ে দিয়েছে। বিনিময়ে মথুরাপুর তৃণমূল ছেড়ে দিয়েছিল বিজেপিকে। দু’দলের এই গড়াপেটা এদিন আরও স্পষ্ট হয়েছে। ভাটপাড়া বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে ব্যাপক গন্ডগোল ও বোমাবাজি হয়েছে। তৃণমূল ও বিজেপি মিলে প্রতিযোগিতামূলক সাম্প্রদায়িকতার যে রাজনীতি করছে, তার ফলাফলে ভাটপাড়াকে কেন্দ্র করে উত্তেজনা তৈরির চেষ্টাও হচ্ছে। নির্বাচন প্রক্রিয়া এখনও চলছে। এই পরিস্থিতিতে নির্বাচন কমিশনের দায়িত্ব শান্তি শৃঙ্খলা বজায় রাখতে হস্তক্ষেপ করা।

সূর্যকান্ত বাবু বলেন, সিপিআই(এম) দলমত নির্বিশেষে রাজ্যের সমস্ত অংশের মানুষের কাছে শান্তিড়ও সম্প্রীতি রক্ষা করার আহ্বান জানাচ্ছে। কোনো প্ররোচনায় পা না দিয়ে রাজ্যের সর্বত্র সতর্ক থেকে জনগণের ঐক্য বজায় রাখার আবেদন জানাচ্ছে। সিপিআই(এম) এবং বামফ্রন্ট কর্মীদের কাছে আহ্বান জানিয়ে সিপিএমের রাজ্য সম্পাদক বলেন, ফল গণনার জন্য যথাযথ প্রস্তুতি নিন। ইভিএম প্রহরার জন্য যথাযথ ব্যবস্থা নিতে হবে। গণনার সময়ে বিশৃঙ্খলার চেষ্টা হতে পারে। তা নিয়ে সতর্ক থাকতে হবে। শেষ পর্যন্ত দৃঢ়তা নিয়ে গণনাকেন্দ্রে থাকতে হবে। জনগণের কাছে আমাদের আবেদন ভোটের মাধ্যমে যে মতামতআপনাররা দিয়েছেন তা যাতে ফলাফলে প্রতিফলিত হয় তা নিশ্চিত করতে সতর্ক থাকুন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট