প্রসব যন্ত্রনা উপেক্ষা করে বিকাশকে ভোট দিলেন এক নারী


সোমবার,২০/০৫/২০১৯
282

নিজস্ব প্রতিবেদক ---

বাংলা এক্সপ্রেস, ভাঙড়: প্রসব যন্ত্রনাকে উপেক্ষা করেই বিকাশকে ভোট দিলেন এক মহিলা। সাবিনা বিবি নামে ওই মহিলার বাড়ি ভাঙড়ের পাওয়ার গ্রিড এলাকার মাছিভাঙা গ্রামে৷ রবিবার সাবিনা এক ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন। প্রসব যন্ত্রনা উপেক্ষা করে বাম প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে ভোট দেন ওই মহিলা। প্রসব যন্ত্রনা সত্ত্বেও ভোট না দিয়ে হসপিটালে যেতে চাননি তিনি৷ সাবিনার স্বামী আবুল পিতা ও স্বামীর দায়িত্ব পালনের সবরকম ব্যবস্থা করে। বামপ্রার্থীর এজেন্ট ছিল তাই বুথ ছেড়ে যাননি আবুল৷ প্রসঙ্গত, আবুল ভাঙড়ের পাওয়ার গ্রিড আন্দোলনের অন্যতম মুখ ছিল৷ গ্রেফতার হয়ে ৭ মাস আলিপুর জেলে কাটাতে হয়েছিল তাঁকে।

ভারতবর্ষ পৃথিবীর বৃহত্তম গণতন্ত্রের দেশ। ভোটদান এখানে মানুষের অধিকার। আম থেকে খাস, ভিআইপি, ভিভিআইপি কিংবা সেলিব্রেটি এমনকি রাষ্টপতি অথবা প্রধানমন্ত্রীর ভোটের মূল্যও সমান। তবে অনেকে সুস্থ স্বাভাবিক থেকেও ভোটদিনে বিরত রাখেন নিজেদেরকে। এমনকি অনেকে উচ্চ শিক্ষিত ব্যাক্তিরাও এই তালিকার সদস্য। সেখানে সাবিনা বিবির প্রসব যন্ত্রনা উপেক্ষা করে ভোটদানের খবর প্রশংসিত হয়েছে। বলা যেতে পারে ভোটে জিতুক অথবা হারুক বিকাশ বাবুর কাছে এটা একটা প্রাপ্তি।

কিছুদিন আগে শিরোনামে এসেছিল আর এক নারী। মুর্শিদাবাদ জেলার বহরমপুরের ওই মহিলা ছেলের মৃতদেহ মর্গে রেখেও কংগ্রেস প্রার্থী অধীর রঞ্জন চৌধুরীকে ভোট দিয়েছিলেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট