শান্তিতে ভোট মিটলেও ফল ঘোষণা হতেই ফের উত্তপ্ত ভাঙড়ের পাওয়ার গ্রিড এলাকায়


শুক্রবার,২৪/০৫/২০১৯
350

নিজস্ব প্রতিবেদক ---

বাংলা এক্সপ্রেস, ভাঙড়: শান্তিতে ভোট মিটলেও ফল প্রকাশ হতেই ফের উত্তপ্ত ভাঙড়ের পাওয়ার গ্রিড এলাকা, বাড়ী বাড়ী তান্ডব চালানোর অভিযোগ আরাবুল বাহিনীর বিরুদ্ধে,পাল্টা প্রতিরোধে জমি কমিটি। দেশের সর্বত্রই গেরুয়া ঝড় বয়ে গেলেও যাদবপুর লোকসভা কেন্দ্রে বিপুল জনাদেশ নিয়ে জয়ী হয়েছেন তৃণমূলের তারকা প্রার্থী মিমি চক্রবর্তী। আর এই জয়ের পর দিনই অশান্ত হয়ে উঠল ভাঙড়ের পাওয়ার গ্রিড সংলগ্ন এলাকা। চলেছে একের পর এক বাড়িতে ভাঙচুর। প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েছে এলাকার মানুষ।

শুক্রবার সকাল থেকেই ভোট পরবর্তী সন্ত্রাসে অগ্নিগর্ভের রুপ নেয় একদা অশান্ত পাওয়া গ্রিডের পোলেরহাট এলাকা। জমি কমিটির অভিযোগ, তৃণমূল যাদবপুর লোকসভা কেন্দ্রে জয় লাভ করতেই আরাবুল পোলেরহাট ২ নং এলাকার মানুষের উপরে রাত থেকে লাগামহীন অত্যাচার শুরু করেছে। মাছিভাঙা, খামারআইটসহ টোনা পদ্মপুকুরে বাড়িতে বাড়িতে ঢুকে আসবাস পত্র ভাঙ্গচুরসহ বাড়ি ঘর ভাঙ্গচুর করেছে। এর পাশাপাশি প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে বলে জমি কমিটি অভিযোগ তুলেছে। উল্লেখ্য ভাঙড়ের জমি কমিটি যাদবপুরের সিপিএম প্রার্থী আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে সমর্থন দিয়েছিল। প্রকাশ্যে বিকাশের সমর্থনে প্রচারে দেখতে পাওয়া যায় কমিটির নেতাদের।

এই ঘটনার প্রতিবাদে সকাল থেকেই রাস্তা অবরোধ করে সোচ্চার হয়েছে জমি কমিটির লোকজন। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় কাশীপুর থানাসহ জেলা পুলিশের বিশাল বাহিনী। এলাকায় তীব্র উত্তেজনা রয়েছে। অবরুদ্ধ গুরুত্বপূর্ণ হাড়োয়া-লাউহাটি রোড। হাড়োয়ার সঙ্গে রাজারহাট এবং কোলকাতার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছে। অসুবিধায় পড়েছেন হাজার হাজার মানুষ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট