রবিবাসরীয় বিকেলে ধূমপানের বিরুদ্ধে বর্ণাঢ্য মিছিল সংঘটিত হলো মহানগরীতে


রবিবার,০২/০৬/২০১৯
357

শহরবাসীর মধ্যে ধূমপান বিরোধী সচেতনতা বাড়িয়ে তোলার লক্ষ্য নিয়েই এদিনের এই কর্মসূচি সংগঠিত হয়। যার নাম দেওয়া হয়েছিল smoke-free rally. দেশপ্রিয় পার্ক থেকে এই পদযাত্রা শুরু হয়ে ট্রাংগুলার পার্ক, গরিয়াহাট, গোলপার্ক পরিভ্রমণ করে দেশপ্রিয় পার্কে এসে শেষ হয়। Udeas এর পক্ষ থেকে আয়োজিত এদিনের এই কর্মসূচির সূচনায় ছিল চাঁদের হাট। আয়োজক সংস্থার পক্ষে প্রদীপ্ত সাহা বলেন সাধারণ মানুষের মধ্যে চেতনা বাড়িয়ে তোলার উদ্দেশ্য নিয়েই তারা এই কর্মসূচি ধারাবাহিকভাবে পালন করে চলেছে।

smoke-free রেলিতে অংশ নিয়ে পন্ডিত মল্লার ঘোষ বলেন মহানগরীর বুকে ধূমপান বিরোধী এ ধরনের কর্মসূচিতে অংশগ্রহণ করতে পেরে তিনি খুশি। ধূমপানের বিরুদ্ধে গোটা শহর একদিন জাগ্রত হবে বলেই বিশ্বাস করেন তিনি।

বিশ্ব ধূমপান বিরোধী দিবস এর স্মরণে এই কর্মসূচিতে সমাজের বিশিষ্টজনেরা অংশগ্রহণ করেছিলেন। ছিলেন বিভিন্ন ক্লাব ও সামাজিক সংগঠনের সদস্য সদস্যরাও। কচিকাচাদের উপস্থিতিও ছিল নজরকাড়া। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়িয়ে তোলার উদ্দেশ্য নিয়ে ছিল বিভিন্ন মডেল। শুধু ধূমপান বিরোধী মিছিল নয়, এর আগেও ধূমপানের বিরুদ্ধে নানা ধরনের উদ্যোগ নিয়েছিল আয়োজক সংস্থা। তারমধ্যে উল্ল্যেখযোগ্য দুর্গাপুজোয় smoke-free দুর্গাপুজো অ্যাওয়ার্ড।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট