আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপে সোনা পেলেন ঝাড়গ্রামের আরবিএম স্কুলের ছাত্রী মৌমিতা চক্রবর্তী


বুধবার,০৫/০৬/২০১৯
224

ঝাড়গ্রাম : আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপে সোনা জয়ী হলেন ঝাড়গ্রামের উচ্চমাধ্যমিক উত্তীর্ণ এক ছাত্রী মৌমিতা চক্রবর্তী। সম্প্রতি, নেপালে নবম আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপের কুমি বিভাগে যোগ দিয়েছিলেন। সেখানে মোট সাতজন প্রতিযোগীকে হারিয়ে তিনি সোনা জয়ী হয়েছেন। মৌমিতার বাড়ি ঝাড়গ্রাম শহরের রঘুনাথপুর এলাকায়। ঝাড়গ্রাম শহরের রানি বিনোদমঞ্জরী রাষ্ট্রীয় বালিকা বিদ্যালয় থেকে এবছরই উচ্চমাধ্যমিক পাশ করেছেন সে। মৌমিতা ইংরেজি অর্নাস নিয়ে পড়াশুনা করতে চান।

জানা গিয়েছে, গত ২৩মে থেকে ২৫মে পর্যন্ত নেপালের ধানগাদিতে ওয়েস্টার্ন রিজিওনাল স্টেডিয়ামে নবম আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা শুরু হয়েছিল। প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে প্রায় আড়াই হাজার প্রতিযোগী যোগ দিয়েছিলেন। কুমি বিভাগে অনূর্ধ্ব ১৮তে ৪২জন প্রতিযোগী ছিলেন। তার মধ্যে এরাজ্য থেকে মৌমিতা সহ শিলিগুড়ির আর একজন প্রতিযোগী যোগ দিয়েছিলেন। সেখানে সপ্তম রাউন্ডে নেপালের এক প্রতিযোগীকে হারিয়ে মৌমিতা সোনা জিতে নেন। উল্লেখ্য যে, নিজে প্রশিক্ষণ নেওয়ার পাশাপাশি মৌমিতা একাদশ ও দ্বাদশ শ্রেণীতে পড়ার সময় নিজের স্কুলের ছাত্রীদের ক্যারাটের প্রশিক্ষণও দিতেন।

সোনা জয়ী মৌমিতা বলেন, এখন বিভিন্ন দেশে গিয়ে খেলার ইচ্ছা রয়েছে। মৌমিতার মা মমতাদেবী বলেন, জঙ্গলমহলে রাজ্য সরকার ক্রীড়ার মানোন্নয়ন ঘটিয়েছে। তাই রাজ্য মেয়ের পাশে দাঁড়ালে বাইরের দেশে গিয়ে খেলার ক্ষেত্রে সুবিধে হবে। ঝাড়গ্রাম ডিস্ট্রিক্ট ক্যারাটে অ্যাসোসিয়েশনের জেলা সভাপতি তথা মৌমিতার কোচ গৌরাঙ্গ পাল বলেন, মৌমিতা খুব ভালোভাবে নিজেকে তৈরি করেছে। ঠিকমতো প্রশিক্ষণ ও মনের জেদ থাকলে সাফল্য আসবেই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট