বিশ্বকাপে পাকিস্তান বধের রেকর্ড অক্ষুণ্ণ রাখল টিম ইন্ডিয়া


সোমবার,১৭/০৬/২০১৯
340

বাংলা এক্সপ্রেস---

নিজস্ব প্রতিবেদন ; এদিন টসে জিতে ভারতকে প্রথম ব্যাট করতে পাঠায় পাকিস্তান। দুর্দান্ত শুরু করেন ভারতের দুই ওপেনার। ওপেনিংয়ে রোহিতের নতুন পার্টনার লোকেশ রাহুল। রোহিত শর্মাকে শুরু থেকেই দুর্দান্ত ছন্দে দেখা যায়। এদিন রীতিমত পাকিস্তান বোলারদের শাসন করলেন রোহিত শর্মা। যার ফলস্বরুপ এই ম্যাচেও এল সেঞ্চুরি। ১১৩ বলে ১৪০ রান করে আউট হলেন রোহিত শর্মা। চলতি বিশ্বকাপে দুটো শতরান হয়ে গেল ‘হিটম্যান’-এর।

 

শুরু থেকেই দুর্দান্ত ছন্দে দেখা যায় ভারতীয় ওপেনিং জুটিকে। একদিনের ম্যাচে তৃতীয় হাফ সেঞ্চুরি করলেন লোকেশ। ৭৮ বলে ৫৭ রান করে আউট হন লোকেশ রাহুল। তবে এদিন ২২ গজে পাকিস্তানি বোলারদের শাসন করলেন রোহিত শর্মা। একের পর এক ওভার বাউন্ডারি বুঝিয়ে দিল তিনি দুর্দান্ত ছন্দে রয়েছেন। ম্যাচ গড়ানোর সাথে সাথে ওল্ড ট্র্যাফোর্ডে মহম্মদ আমির-ওয়াহাব রিয়াজদের বিরুদ্ধে ভয়ঙ্কর হয়ে ওঠেন টিম ইন্ডিয়ার হিটম্যান। এদিন তার ব্যাটে এল সেঞ্চুরি। নিজের ২৪তম সেঞ্চুরিটি করে ফেললেন রোহিত শর্মা। ৮৫ বলে এই সেঞ্চুরিটি করলেন তিনি। এই নিয়ে এই বিশ্বকাপে দুটো সেঞ্চুরি হয়ে গেল রোহিতের। এছাড়া বিরাট কোহলি ৫১তম ওডিআই হাফ সেঞ্চুরিটি করে ফেললেন । একই সাথে ওল্ড ট্র্যাফোর্ডে দ্রুততম ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তিনি। শেষ পর্জন্ত নির্ধারিত ৫০ ওভারে ৩৩৬ রানে থামল ভারতের ইনিংস।

রবিবার ভারত –পাকিস্তান ম্যাচ নিয়ে চড়ছিল উত্তেজনার পারদ। প্রথম উইকেটের জুটিতেই ১৩৬ রান তুলে ফেলে মেন ইন ব্লু। লোকেশ রাহুল ৫৭ রানে আউট হলও রোহিত অনবদ্য শতরান করেন। এছাড়া ৬৫ বলে ৭৭ রানের ইনিংস খেলেন বিরাট। বিরাট-রোহিতদের দুর্দান্ত ব্যাটিংয়ের পাকিস্তানের সামনে ৩৩৬ রানের পাহাড় তৈরি করে ভারত। বড় স্কোর তাড়া করার জন্য প্রয়োজন ছিল ভাল ওপেনিং-এর। প্রথমেই। যেখানে পিছিয়ে পড়ে পাকিস্তান। ভারতীয় বোলারদের দাপটে একের পর এক উইকেট হারিয়ে চাপে পরে যায় সরফরাজ আহমেদরা। কিন্ত খেলা চলাকালীন আবার বাধসাধে বৃষ্টি। বৃষ্টির কারণে খেলা কিছু সময় বন্ধ থাকে। ডাকওয়ার্স লুইস নিয়ম অনুযায়ী পাকিস্তানকে নতুন টার্গেট দেওয়া হয় ৪০ ওভারে ৩০২ রান। পাকিস্তানের ব্যাটসম্যানদের ধংসান্তক হয়ে ওঠার আগেই পরপর দুই উইকেট নিয়ে পাকিস্তানের কফিনে শেষ পেরেক পুঁতে দেন হার্দিক। শেষপর্যন্ত ৪০ ওভারে ৬ উইকেটে ২১২ রানে থামে পাকিস্তান। বিশ্বকাপে আবারও ভারতের কাছে পরাজিত হল পাকিস্তান।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট