শিশু মৃত্যুর প্রতিবাদে রাজভবনে বিক্ষোভ এসইউসিআইয়ের


সোমবার,২৪/০৬/২০১৯
290

কলকাতা: বিহারে প্রায় মারণ রোগের আকার নিয়েছে এনসেফালাইটিস৷ প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা৷ ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে বিহার সরকারকে তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে। এই শিশু মৃত্যুর ঘটনায় বিহারের বিরোধী রাজনৈতিক দলগুলি সরকারকে চেপে ধরেছে। শুধু বিহার সরকারই নয়, কেন্দ্রীয় সরকারের ব্যর্থতার দিকেও আঙ্গুল তোলা হয়েছে বিভিন্ন দলের তরফ থেকে। বিহারের এই শিশু মৃত্যুর ঘটনার প্রতিবাদের আঁচ এবার এসে পড়ল মহানগরী কলকাতাতেও। সোমবার এসইউসিআইয়ের পক্ষ থেকে রাজভবনের সামনে তীব্র বিক্ষোভ সংগঠিত করা হয়। দলের প্রাক্তন সাংসদ ডাক্তার তরুণ মন্ডল সহ অন্যান্য নেতৃত্বের উপস্থিতিতে কয়েকশো এসইউসিআই কর্মী অতর্কিতে বিক্ষোভ দেখাতে শুরু করে রাজভবনের মূল ফটকের সামনে। বিহারের শিশু মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় সরকারের ব্যর্থতার দিকেই আঙ্গুল তোলেন আন্দোলনকারীরা।

এসইউসিআই কর্মী-সমর্থকদের এই বিক্ষোভ থামাতে হিমশিম খেতে হয় পুলিশকে। কর্তব্যরত পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ব্যাপক ধস্তাধস্তি শুরু হয়ে যায়।
পরে বিক্ষোভকারীদের গ্রেফতার করে পরিস্থিতি স্বাভাবিক করে পুলিশ। এসইউসিআইয়ের দাবি তাদের ৯৬ জন কর্মীকে এদিন গ্রেফতার করে পুলিশ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট