উলুবেড়িয়া উড়ালপুলের দু’টি অংশ জুড়তে চলেছে আগামী ৬ জুলাই


মঙ্গলবার,০২/০৭/২০১৯
278

উলুবেড়িয়া, হাওড়া: দীর্ঘ টানাপোড়েনের পরে অবশেষে আগামী ৬ জুলাই জুড়তে চলেছে উলুবেড়িয়া উড়ালপুলের দু’টি প্রান্ত। দক্ষিণ পূর্ব রেল জানিয়ে দিয়েছে আগামী ৬ জুলাই রাত সাড়ে ১০ টা থেকে পরের দিন সকাল সাড়ে ৮ টা পর্যন্ত ১০ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ রেখে কাজ হবে।যে ১০ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকবে তার মধ্যেই উড়ালপুলের দুটি মুখ জোড়ার কাজ শেষ হয়ে যায় বলে রাজ্য পূর্ত দফতর তরফ থেকে জানা গেছে। প্রসঙ্গত উলুবেড়িয়ায় উড়ালপুলটির কাজ শুরু হয় ২০১৫ সালের মাঝামাঝি সময় থেকে। সম্পূর্ণ রাজ্য সরকারের টাকায় উড়ালপুলটি তৈরি হচ্ছে।

দায়িত্বে রয়েছেন রাজ্য পূর্ত দফতর। রেল লাইনের অংশটুকু বাদ দিয়ে দু’দিকের কাজ হয়ে গিয়েছে। রেলের অংশের কাজ করতে গেলে ১০ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ রাখতে হবে বলে পূর্ত দফতর রেলকে জানিয়ে দেয়।সেই মতো রেল গত ২৯ শে জুন ওই শাখায় ট্রেন চালাচল বন্ধ করার সিদ্ধান্ত নেয়।রাজ্য সড়ক দফতরের আধিকারিকরা আবারও রেলকে চিঠি দিয়ে জানায় ২৯ শে জুনের পরিবর্তে ৬ জুলাই ট্রেন চলাচল বন্ধ রাখার জন্য। অনেক টানাপোড়েনের পর রেল শেষ পর্যন্ত সেই দাবি মেনে আগামী ৬ জুলাই ১০ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ রাখবে।

দক্ষিণ-পূর্ব রেলের আধিকারিক সঞ্জয় কুমার ঘোষ বলেন,ওই সময় দক্ষিণ পূর্ব রেল শাখায় হাওড়া থেকে উলুবেড়িয়া পর্যন্ত লোকাল স্যাটেল ট্রেন চলবে।বাগনান থেকে খড়গপুর পর্যন্ত লোকাল ট্রেন চলাচল করবে। দূরপাল্লার ট্রেন গুলিকে কিছু ঘুরিয়ে দেওয়া হবে।৯ টি মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে।৩০ টি লোকাল ট্রেনও বাতিল করা হয়েছে। অর্থাৎ উলুবেড়িয়া থেকে বীরশিবপুর পর্যন্ত কোন ট্রেন চলাচল করবে না বলে জানিয়েছেন। নিত্য যানজট এড়াতে ওই উড়ালপুল তৈরির দীর্ঘদিনের দাবি এলাকাবাসীর। উলুবেড়িয়া রয়েছে মহাকুমা হাসপাতাল, আদালত, প্রশাসনের দফতর যেতে হলে মানুষকে দীর্ঘক্ষন লেভেল ক্রসিংয়ে অপেক্ষা করতে হয়। রাজ্য পূর্ত দফতর সূত্রে খবর উড়ালপুলের দু’টি মুখ জোড়ার কাজ হয়ে গেলে মাসখানেকের মধ্যে যান চলাচল শুরু হয়ে যাবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট