ভাঙড়ের স্কুলের কতৃত্ব নিয়ে ছাত্রদের মধ্যে হাতাহাতি, গেটে তালা


সোমবার,১৫/০৭/২০১৯
1447

নিজস্ব প্রতিনিধি, ভাঙড় : কোন শ্রেনির ছেলেদের কতৃত্ব থাকবে স্কুলে তা নিয়ে ঝামেলার জেরেই ক্লাস পন্ড হল ভাঙড়ের নারায়নপুর হাই স্কুলে। শুধু ক্লাস পন্ড নয় বিক্ষোভের জেরে স্কুলের মেন গেটে তালা লাগিয়ে দেয় পড়ুয়ারা। তাতে স্কুলে ঢুকতে সমস্যা হয় পড়ুয়া ও শিক্ষকদের। বচসার জেরে দু পক্ষের মধ্যে এক প্রস্থ হাতাহাতিও হয়। সমস্যা মেটাতে শেষ পর্যন্ত ছাত্রদের সঙ্গে নিয়ে বৈঠক করে স্কুল পরিচালন সমিতি ও স্থানীয় পাগলারহাট বাজার কমিটি।

ঘটনার সূত্রপাত গত বৃহস্পতিবার। সেদিন স্কুল ছুটির পর দ্বাদশ শ্রেনির এক ছাত্র বাসন্তী রাজ্য সড়কের পাগলাহাট বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে এক সহপাঠীর সঙ্গে গল্প করছিল। সেই সময় একাদশ শ্রেনির তিন ছাত্র ইমরান মোল্লা, রকিবউদ্দিন মোল্লা, মসিউর মোল্লা মোবাইল ফোনে ওই যুগলের ছবি ক্যামেরা বন্ধি করতে থাকে।দ্বাদশ শ্রেনির ওই ছাত্র প্রতিবাদ করলে তাঁকে শাসায় একাদশ শ্রেনির তিন ছাত্র। এরপর শুক্র ও শনিবার আরও কয়েকপ্রস্থ ঝামেলা হয় স্কুলে। অভিযোগ, দ্বাদশ শ্রেনির ক্লাস রুমে গিয়ে হুমকি দেওয়া হয় তাঁদের কাছে ক্ষমা না চাইলে দ্বাদশ শ্রেনির কয়েকজন ছাত্রকে স্কুলের চৌহদ্দি তে পা রাখতে দেওয়া হবে না।

সোমবার সকাল ন টা থেকেই দ্বাদশ শ্রেনির ছাত্ররা স্কুলের মেন গেটে তালা লাগিয়ে বিক্ষোভ শুরু করে। ‘একাদশ শ্রেনির এই ‘দাদাগিরি’ বন্ধ করতে হবে এবং অভিযুক্তদের বহিষ্কৃত করতে হবে এই দাবিতে অনড় থাকে তাঁরা। স্কুলের টিচার ইন চার্জ অভিজিৎ দাশগুপ্ত ও পরিচালন সমিতির সভাপতি তপন সাহা তালা খোলার কথা বললে ছেলেরা তাতে কর্ণপাত করেনি। নির্ধারিত ক্লাস বাদ দিয়ে শিক্ষক ও পরিচালন সমিতির কর্তারা আলাপ আলাচোনা শুরু করেন কিভাবে এই ঘটনার মোকাবিলা করা হবে। শেষে দু পক্ষের ছ জন ছাত্রকে আপাতত স্কুলে আসতে বারণ করা হয়।টিচার ইন চার্জ অভিজিৎ দাশগুপ্ত এ সম্পর্কে কোন মন্তব্য করতে চাননি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট