হাতি মৃত্যুর ঘটনায় বিদ্যুৎ দপ্তরের আধিকারিককে গ্রেপ্তারের দাবি


মঙ্গলবার,২৩/০৭/২০১৯
382

ঝাড়গ্রাম:- হাতি মৃত্যুর ঘটনায় বিদ্যুৎ দপ্তরের আধিকারিককে গ্রেপ্তারের দাবিতে ও গ্রামে হাতির মূর্তি তৈরীর দাবিতে পাঁচ নম্বর রাজ্য সড়কে পথ অবরোধ করলো গ্রামবাসীদের ।

বিদ্যুৎপিষ্ট হয়ে তিনটি হাতির মৃত্যুর জন্য গ্রামবাসীরা বিদ্যুৎ দপ্তর কে দায়ী করছেন । হাতি মৃত্যুর ঘটনায় বেশ কিছুদিন কেটে গেলও বনদপ্তর থেকে এখনো পর্যন্ত বিদ্যুৎ দপ্তরে বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি । এরই প্রতিবাদে বিনপুর থানার কাঁকো গ্রাম পঞ্চায়েতের সাতবাঁকি গ্রামের মহিলা থেকে শুরু করে সাধারণ মানুষজন আজ পাঁচ নম্বর রাজ্য সড়ক অবরোধ করেছেন ।

মঙ্গলবার সকাল সাতটা থেকেই সাতবাঁকি গ্রামের গ্রামবাসীরা ঝাড়গ্রাম বাঁকুড়া পাঁচ নম্বর রাজ্য সড়কের উপর মোহনপুর বাসস্ট্যান্ডের কাছেই রাস্তার মধ্যে গাছের গুড়ি ও ডাল ফেলে হাতে প্লেকার্ড নিয়ে রাস্তায় বসে পথ অবরোধ শুরু করেছে । সকাল থেকেই আটকে পড়েছে ঝাড়গ্রাম থেকে বাঁকুড়াগামী সমস্ত বাস ও লরি অপরদিকে বেলপাহাড়ি , শিলদা , বাঁকুড়া থেকে ঝাড়গ্রামমুখী সমস্ত বাস ও লরি আটকে পড়েছে । চরম সমস্যার মুখে পড়েছে বাসযাত্রী থেকে শুরু করে সকলেই । গ্রামবাসী দেবেন্দ্রনাথ মাহাতো , জয়ন্ত মাহাতো , মদন মাহাতো এরা বলেন সাতবাকি গ্রামের কাছে গত ১০ জুলাই বিদ্যুৎপিষ্ট হয়ে যে তিনটি হাতি মারা গিয়েছিল সেই তিনটি হাতির মৃত্যুর জন্য বিদ্যুৎ দপ্তর দায় । কিন্তু বনদপ্তর এর পক্ষ থেকে এই দোষীদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি । এছাড়া প্রশাসনের পক্ষ থেকে এই গ্রামে তিনটি হাতির মূর্তি তৈরির কথা ছিল তাও হয়নি । অবিলম্বে বিদ্যুৎ দপ্তরের দায়িত্বে থাকা আধিকারিক কে গ্রেফতার করতে হবে । নইলে আমাদের পথ অবরোধ চলবে ।

সাতবাঁকি গ্রাম ছাড়া পাশের গ্রাম করকরা , কেন্দবনি , কাঁক , মালাবতি সহ পার্শ্ববর্তী গ্রামের গ্রামবাসীরা পথ অবরোধে বসেছেন । ঘটনাস্থলে বিনপুর থানার পুলিশ উপস্থিত রয়েছে তারা পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন ।

গত ১০ জুলাই সাতবাঁকি গ্রামে চাষযোগ্য জমির উপর ঝুলে থাকা ১১০০০ ভল্টের তারে বিদ্যুৎ পিষ্ট হয়ে মৃত্যু হয় তিনটি পূর্ণ বয়স্ক হাতির । যার মধ্যে একটি পুরুষ হাতি ও দুটি স্ত্রী ছিল । পরবর্তীকালে ময়নাতদন্তের পর জানা যায় ওই দুটি স্ত্রী হাতি কিছুদিনের মধ্যেই হস্তি শাবকের জন্ম দিত । হাতি মৃত্যুর ঘটনার ১২ দিনের মাথায় গ্রামবাসীরা যোগ্য , গীতা পাঠ , হরিরনাম সাংকৃতন ও মাথা কামিয়ে শ্রাদ্ধ শান্তি করেন ।

গ্রামবাসীদের মূল দাবি অবিলম্বে বিদ্যুৎ দপ্তরের আধিকারিক কে গ্রেফতার করতে হবে তবে উঠবে পথ অবরোধ ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট