মধ্যস্থতা নিয়ে ট্রাম্পের দাবি ঘিরে কি সত্যি কথা বলছে, প্রশ্ন সীতারাম ইয়েচুরির


মঙ্গলবার,২৩/০৭/২০১৯
267

কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতা নিয়ে ট্রাম্পের দাবি ঘিরে তোলপাড় দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনায় সরব হয়েছে কংগ্রেস, তৃণমূল সহ দেশের প্রধান প্রধান সব বিরোধী দলগুলিই। দাবি উঠেছে এই ইস্যুতে প্রধানমন্ত্রীকেই বিবৃতি দিতে হবে। এদিন কলকাতায় সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও এ বিষয়ে মুখ খুললেন। তিনি বলেন রাজ্যসভায় বিদেশমন্ত্রী জানিয়েছেন, মধ্যস্থতার জন্য মার্কিন প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রী কোনও অনুরোধ করেননি। ভারত দ্বিপাক্ষিক আলোচনাতেই বিশ্বাসী। কাশ্মীর নিয়েও দ্বিপাক্ষিক স্তরে আলোচনা হবে। সীতারাম ইয়েচুরি প্রশ্ন তাহলে কে সঠিক কথা বলছে।
একুশে জুলাই এর মঞ্চে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি তুলেছেন ইভিএম এর পরিবর্তে ব্যালট চাই। এ বিষয়ে সীতারাম ইয়েচুরি বলেন, ফ্রী এন্ড ফেয়ার ইলেকশন করতে দেশের সব বিরোধী দলগুলি নিজেদের মধ্যে ঐক্যমত্যে আসার চেষ্টা করছে। তবে এ রাজ্যে কতটা ফ্রী এন্ড ফেয়ার ইলেকশন হয় তা নিয়ে সরব অন সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

এদিনের সাংবাদিক সম্মেলনে সীতারাম ইয়েচুরি জানান পশ্চিমবঙ্গে ইস্যুভিত্তিক কংগ্রেসের সঙ্গে আন্দোলনে যেতে তাদের কোনো আপত্তি নেই। টিটাগড়ে বাম ও কংগ্রেস প্রতিনিধি দল একসঙ্গে গিয়েছিল বলেও এদিন মনে করিয়ে দেন তিনি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট