সোচ্চার সিদ্দিকুল্লা, তবে তৃণমূলী হিসাবে নন


শনিবার,০৩/০৮/২০১৯
631

তিন তালাক নিয়ে মুসলিম সমাজকে সচেতন করতে উদ্যোগী জামায়েত উলেমা হিন্দ এর নেতা সিদ্দিকুল্লা চৌধুরি। তিনি বলোন, কেন্দ্রের মোদি সরকারের তিন তালাক বিলের বিরোধিতা করছি, তীব্র প্রতিবাদ করছি। জামায়েত উলেমা হিন্দ এর রাজ‍্যে সভাপতি হয়ে বলছি,আমি তৃণমূলের দলের হয়ে বলছি না।
তাঁর অভিযোগ,আইনমন্ত্রী নিয়ম কানুন ঠিক ভাবেই পড়েন নি।আইন জানা উচিত ছিলো।তিন তালাক নিয়ে সচেতন বাড়াতে হবে।এই নিয়ম আমরা মানছি না।বিভিন্ন জায়গায় ইমাম কে বলবো তিন তালাক নিয়ম কানুন সচেতন বাড়াতে।তিন তালাক হয়ে গেলে সেই পরিবারের কি অবস্থা হবে সেটা নিয়ে ভাবনা চিন্তা করা উচিত ছিলো। রাজ‍্যসভায় বিল পাশ করা হয়েছে‌।আমরা মানি না।

কিন্তু তিন তালাক নিয়ে ভালো পরিবেশ তৈরি করার চেষ্টা করছি সেই কাজ আমাদের করতে হবে।পাশাপাশি তিন তালাকের নিয়ম কানুন কি কি আছে পজিটিভ বার্তা পৌছে দিতে আমরা প্রচার করবো।প্রত‍্যেক শুক্রবার নামাজের দিন সচেতন প্রচার করা হবে।যারা ভাবছে লাঠি পেটা বা গায়ের শক্তি জোর করে কাজ করতে চাইছে সেটা সম্ভব না। তিন তালাক হলে দাম্পত্যের সম্পর্ক আরও বাড়বে আগামী দিনে ।সেই সঙ্গে তিন তালাক বিল আনা হয়েছে সেই বিল ঠিকঠাকভাবে সচেতন না করতে পারলে সমাজের কাছে সমস্যার বাতাবরণ তৈরি হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট