বিদ্যাসাগরের পর এবার ভাঙা হল নেতাজির মূর্তি


সোমবার,০৫/০৮/২০১৯
946

এবার রাজ্যের রাজনীতি পরিণত হয়েছে মূর্তি ভাঙার রাজনীতিতে বিদ্যাসাগরের পর এবার ভাঙা হল নেতাজির মূর্তি। ২০১৯-এর লোকসভা নির্বাচন চলাকালীন কলকাতার বিদ্যাসাগর কলেজে, বিদ্যাসগরের মূর্তি ভাঙার ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক সমালোচনার ঝড় উঠে ছিল। তার পর রাজ্যে প্রয়োগ করা হয়েছিল

মূর্তি ভাঙার সংস্কৃতি। কিন্তু ফের রবিবার হুগলির উত্তরপাড়ার নেতাজি ভবনের সামনে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি ভাঙাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় হুগলির উত্তরপাড়া জয়কৃষ্ণ লাইব্রেরি সংলগ্ন বাজার এলাকায়। সকালে স্থানীয় বাসিন্দারা দেখেন নেতাজি ভবনের বাইরে স্থাপিত নেতাজির মূর্তিটি বেদি থেকে ভেঙে পরে রয়েছে নীচে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। এলাকার পুরপ্রধান দিলীপ যাদবও আসেন। তিনি অভিযোগ করেছেন বিজেপির-কর্মী সমর্থকেরা রাতের অন্ধকারে এমন ঘটনা ঘটিয়েছে। যদিও তৃণমূলের দেওয়া এই অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়ে পালটা তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ এনেছে বিজেপি। তাই এদিন সকালে এই ঘটনার প্রতিবাদে বিজেপির তরফ থেকে মিছিল করা হয় মূর্তি প্রতিস্থাপনের দাবি নিয়ে।

সেই সাথে সাথে তৃণমূলের তরফে জানানো হয়েছে আগামী ১৫ অগাস্টের মধ্যে ফের এই স্থানে বসাতে চলেছে নেতৃজির মূর্তিটি। তবে পুলিশের প্রথমিক তদন্তে অনুমান করা গেছে, তারকেশ্বরে শ্রাবণ মাসে চলতি শ্রবণী মেলার জেরে সারা রাত, নেতাজি ভবন এর ঠিক সামনে দিয়ে যাওয়া জিটি রোড দিয়ে সারি বেধে কাঁধে বাঁক নিয়ে যায় হাজার হাজার মানুষ। তাদের মধ্যেই সম্ভবন প্রচণ্ড ভিড়ের মধ্যে কারও ধাক্কা লেগে মূর্তিটি ভেঙেছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট