কাশ্মীরের ভারত সংযুক্তির ইতিহাস কে মানা হয়নি: বিমান বসু


বুধবার,০৭/০৮/২০১৯
943

কাশ্মীর সমস্যার স্থায়ী সমাধানের পথে না হেঁটে উল্টে জটিলতা আরো বাড়ানো হচ্ছে। 370 ও 35 এর এ ধারা বাতিল করে সেই জটিলতা আরো বেড়েছে। কাশ্মীরের ভারত সংযুক্তির ইতিহাস কে খর্ব করা হয়েছে, সংবিধান কে অবমাননা করা হয়েছে। কাশ্মীর ইস্যুতে 17 টি বাম দলের প্রতিবাদ মিছিলে অংশ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে এই ভাষাতে আক্রমণ করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

সংবিধানের 370 ও 35 এ ধারা বাতিলের প্রতিবাদে ধারাবাহিকভাবে আন্দোলন চলবে। যেভাবে কেন্দ্রের বিজেপি সরকার একতরফাভাবে কাশ্মীরের নাগরিকের অধিকার খর্ব করেছে তার প্রতিবাদে রাস্তায় নেমে প্রতিবাদ জানাবেন তারা। জানালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। কাশ্মীর ইস্যুতে 17 টি বাম দলের নেতৃত্বে বুধবার ধর্মতলা থেকে শিয়ালদহ পর্যন্ত প্রতিবাদ মিছিল সংঘটিত হয়। আর এই প্রতিবাদ মিছিলে অংশগ্রহণ করে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু সাফ জানিয়ে দেন কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে তাদের জেহাদ চলতেই থাকবে। এদিন বিমান বসু মনে করিয়ে দেন কাশ্মীরের ভারত সংযুক্তির ইতিহাসও।
আলোচনা না করে একতরফাভাবে কেন্দ্রের বিজেপি সরকার কাশ্মীরে নিয়ে যে অবস্থান নিয়েছে তার পরিপ্রেক্ষিতে অশান্তি আরো বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেন বাম নেতারা। এদিনের মিছিল থেকে কাশ্মীর সমস্যা সমাধানে স্থায়ী সমাধানের দাবি জানান তারা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট