কাশ্মীর টুকরো করার প্রতিবাদে স্বাধীনতা দিবসে অবস্থান বিক্ষোভ বামেদের


বৃহস্পতিবার,১৫/০৮/২০১৯
1463

দেশের 73 তম স্বাধীনতা দিবসে রাজ্য জুড়ে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করলো বামফ্রন্ট ও সহযোগী দলগুলি। আর এই কর্মসূচিতে যোগ দিয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু কেন্দ্রের মোদি সরকারকে এক হাত নিলেন। বেকারত্ব সহ বিভিন্ন যন্ত্রণায় যখন গোটা দেশ জর্জরিত তখন তা চাপা দিতেই কাশ্মীর ইস্যুকে সামনে এনেছে কেন্দ্র, অভিযোগ ফন্ট চেয়ারম্যানের।

আজ যে সন্ধিক্ষণে স্বাধীনতা দিবস উদযাপন হচ্ছে তখন দেশ দ্বিখণ্ডিত, কাশ্মীর দ্বিখণ্ডিত। মানুষের মধ্যেই দ্বিধা-দ্বন্দ্ব রয়ে গিয়েছে। দেশে সবচেয়ে বেকারত্ব বৃদ্ধি পেয়েছে। মানুষের দুর্দশা বেড়েছে। দেশের 73 তম স্বাধীনতা দিবস উপলক্ষে বাম ও বাম সহযোগী দলগুলির আহব্বানে অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিয়ে এমনই মন্তব্য করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এদিন কলকাতার এন্টালী শ্যামবাজার, ঢাকুরিয়া, বেহালা সহ মোট ছ’জায়গায় অবস্থান কর্মসূচি পালিত হয়। এন্টালির কর্মসূচিতে যোগ দিয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু কেন্দ্রের মোদি সরকার কে একহাত নেন। তিনি বলেন, দেশ এখন কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। মানুষের নজর ঘুরিয়ে দিতেই কাশ্মীর ইস্যুকে সামনে নিয়ে এসেছে কেন্দ্রীয় সরকার।

গণতন্ত্র ও যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় ধ্বংস, সংবিধানের উপর ঘৃণ্য আক্রমণ এবং জম্মু কাশ্মীর কে ভেঙে টুকরো করার প্রতিবাদে এদিনের এই অবস্থান কর্মসূচি রাজ্যজুড়ে গ্রহণ করে বামফ্রন্ট এবং তাদের সহযোগী দলসমূহ। এই কর্মসূচিতে রাখি বন্ধন উৎসবও পালন করা হয়। বিমান বসু সহ দলের অন্যান্য নেতৃত্বের হাতে রাখি পরিয়ে দেন দলের মহিলা কর্মীরা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট