পুজোয় নতুন পোশাক পেয়ে আনন্দে আত্মহারা আমলাশোলের কচিকাঁচারাও, সৌজন্যে ‘প্রচেষ্টা’


শুক্রবার,২৭/০৯/২০১৯
474

প্রতি বারের মতো এবারও দুর্গাপূজার আগে কচিকাঁচা এবং অসহায় দরিদ্র পরিবারের পাশে দাঁড়ালো প্রচেষ্টা। ঝাড়গ্রামের আমঝরণা আমলাশোল বেলপাহাড়িতে ১৫০ জন কচিকাঁচা এবং বয়স্কদের জন্য নতুন পোশাক ও খাদ্য দ্রব্য বিতরণ করেন তারা।

আগমনীর আগমন উপলক্ষে সাধারণ মানুষ যখন নিজ নিজ প্রস্তুতিতে ব্যস্ত তখন শহর থেকে অনেক দূরের পাহাড় ও বন্ধুর প্রকৃতির কোলে নিয়মিত প্রকৃতির সাথে লড়াই করে বেঁচে থাকা অসহায় মানুষ গুলি আনন্দিত নতুন পোশাক পেয়ে।
২০০৪ সালে অপুষ্টি জনিত কারণে এই আমলাশোলেরই কয়েকটি পরিবারের কয়েকজন মারা যাওয়ায় খবরের শিরোনামে আসায় দেশ জুড়ে সাড়া পড়েছিল।

এখনও সেই দারিদ্রতার ছাপ স্পষ্ট সেখানে। নিজ অধিকার আদায়ে এক সময় মাওবাদীদের আশ্রয় দেওয়া, মাওবাদী সন্দেহে গ্রেফতার হওয়া জেল খাটা মানুষের বসবাস এখানেই ছিল। কিন্তু এখন তাঁরা সমাজের মুল স্রোতে ফিরেছেন।পুজার আগেই বনলতা শবর শুষমা মুরা গুরুপদ মানকি প্রকাশ মুন্ডা দের মতো অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে খুশি ‘প্রচেষ্টা’ পরিবার।

“জীবে প্রেম করে যেইজন সেই জন সেবিছে ঈশ্বর”- স্বামীজির এই বাণীকেই মূল মন্ত্র করে অসহায় পরিবারের পাশে দাঁড়াতে শেফালী সুমিতা দেবাঞ্জনা সুপর্ণা সঞ্জীব চন্দ্রিকা কিশলয়দের নেতৃত্বে দিব্যজ্যেতি বিকাশ অনুরূপা শঙ্কু টিংকু তন্ময় বিদ্যাধর অরুনাভ বর্ণালী অমিত বিনয় নিজেরাই অর্থ সাহায্য ও সংগ্রহ করছেন সুন্দর ও সুস্থ সমাজ গড়ার লক্ষ্যে।

প্রচেষ্টার সাথে ও প্রচেষ্টার হয়ে কাজ করতে অবশ্যই যোগাযোগ করুন ৯৮৩৬৮৩৬৭৫৩/৭৯৮০২৮৭৬১৪ নম্বরে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট