প্রতিমা নিরঞ্জন ঘিরে কড়া নিরাপত্তা


বুধবার,০৯/১০/২০১৯
465

শহরের গঙ্গার বিসর্জন ঘাট গুলিতে প্রতিমা নিরঞ্জন পর্ব চলছে। দশমীর দিন শুরু হয়েছিল নিরঞ্জন পর্ব। বৃষ্টিভেজা একাদশীর দিন সকাল থেকেও নিরঞ্জন পর্ব চলে সমান গতিতে। অঝোর ধারায় বৃষ্টি নামায় দুপুরের দিকে নিরঞ্জন পর্ব অনেকটাই শ্লথগতি চলেছিল। বিকেলের পর থেকে নিরঞ্জন পর্বে আবার গতি ফিরে আসে। প্রতিমা নিরঞ্জনকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য সদা সতর্ক কলকাতা পুরসভা এবং কলকাতা পুলিশ। বাঁজা কদমতলা ঘাটে যেখানে নিরঞ্জন পর্ব চলছে সেখানে দড়ি দিয়ে গঙ্গায় বিশেষ ব্যারিকেড তৈরি করা হয়েছে।

নিরঞ্জন পর্বে ওই দড়ি টপকানো নিষেধাজ্ঞা জারি হয়েছে। জল পুলিশ পাহারায় রয়েছে। ডিজাস্টার ম্যানেজমেন্ট এর সদস্যরাও রয়েছেন সক্রিয়। প্রতিমা ট্রাক বা ম্যাটাডোর থেকে নামানোর পর নির্দিষ্ট লেনে পৌঁছে সেখানে সাতপাকে ঘুরিয়ে তারপর গঙ্গায় নিয়ে যাওয়া হয়। বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরাই প্রতিমা গঙ্গার ঘাটে নিয়ে যাচ্ছেন। পূজো কর্মকর্তাদের তিনজনকে অনুমতি দেয়া হচ্ছে গঙ্গার ঘাটে প্রতিমার সঙ্গে যাওয়ার।

প্রতিমা গঙ্গার জলে পড়ার সঙ্গে সঙ্গে ক্রেনের এর মাধ্যমে কাঠামো ডাঙায় তুলে আনা হচ্ছে। কোন ভাবে জল যাতে দূষণ না ছাড়াই সেদিকে নজর রাখা হচ্ছে গোটা প্রক্রিয়ায়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট