এনআরসির প্রতিবাদে বৃহত্তর আন্দোলনের ডাক মমতার


বৃহস্পতিবার,০৭/১১/২০১৯
650

দলের সাংসদ-বিধায়কদের নিয়ে তৃণমূল ভবনে বৈঠক করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারের বৈঠকে দলের নেতাদের উদ্দেশ্যে একগুচ্ছ কর্মসূচি জানিয়ে দিয়েছেন দলের সুপ্রিমো। এনআরসি নিয়ে রাজ্যজুড়ে লাগাতার আন্দোলন সংগঠিত করা হবে বলে এদিনের বৈঠকে জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এনআরসির বিরুদ্ধে রাজ্যের সর্বত্র ব্লকে ব্লকে জেলায় সর্বত্র মিটিং-মিছিল সংগঠিত করা হবে বলে এদিন সিদ্ধান্ত হয়েছে বৈঠকে। সূত্রের খবর, এদিন মমতার তোপের মুখে পড়েন দলের একাধিক বিধায়ক ও সাংসদ। তপশিলি এলাকায় লোকসভা নির্বাচনে কেন দলের ফলাফল খারাপ হয়েছে তা নিয়ে তপশিলি জাতি ও উপজাতি সংরক্ষিত এলাকার বিধায়কদের ভর্ৎসনা করেন তৃণমূল সুপ্রিমো। জানা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় তাদেরকে প্রশ্ন করেন তারা কি এলাকার মানুষের সঙ্গে জনসংযোগ রক্ষা করেননি, সাধারণ মানুষের পাশে থাকেন নি? বিধায়কদের পারফরম্যান্সের ভিত্তিতে আগামীতে দলীয় প্রতীক দেওয়া হবে তেমন ইঙ্গিত এদিনের বৈঠকে দেওয়া হয়েছে বলে তৃণমূলের একটি বিশেষ সূত্র থেকে জানা গিয়েছে।

এদিন বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে বিজেপি ও কেন্দ্রীয় সরকারকে একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। এনআরসি নিয়ে বিজেপির বিরুদ্ধে লাগাতার আন্দোলন সংগঠিত করা হবে বলে জানিয়ে দেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এনআরসি কোন মতেই মানবো না। এন আর সির বিরুদ্ধে তীব্র আন্দোলন সংগঠিত করা হবে। জাতি ধর্মের ভিত্তিতে বিভেদ নয় বলে জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।
এদিনের সাংবাদিক সম্মেলনে রাজ্যপালকেউ কটাক্ষ করতে ছাড়েননি বাংলার মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বিজেপি পার্টির লোকের কথার উত্তর দেব না। রাজ্যপাল জগদীপ ধনকরকে এই ভাবেই খোঁচা দেন মুখ্যমন্ত্রী।

জয়েন্ট এন্ট্রান্স এর প্রশ্নপত্র গুজরাটি ভাষাকে করা নিয়ে পড়া মনোভাব ব্যক্ত করেন বাংলার মুখ্যমন্ত্রী। বাংলাতে নয় কেন প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য আঞ্চলিক ভাষাতেও প্রশ্নপত্র নয় কেন প্রশ্ন মমতার। বাংলার দাবি নিয়ে রাজ্যজুড়ে আগামী ১১ নভেম্বর ব্লকে ব্লকে মিটিং হবে বলে জানিয়ে দেন মমতা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট