বড় ইনিংসের পথে ভারত।


শুক্রবার,১৫/১১/২০১৯
138

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

বৃহস্পতিবার ইন্দোরে প্রথম টেস্টে প্রথম দিনে ১৫০ রানেই শেষ হয়ে যায়  বাংলাদেশের ইনিংস। ভারতীয় পেসারদের দাপটে বড় রানের লক্ষ্যে পৌছাতে ব্যার্থ হয় সফরকারী দল। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক। ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পরে যায় তাঁরা, এদিন ভারতীয় পেসার উমেশ যাদবের বলে প্রথম উইকেটের পতন ঘটে বাংলাদেশের। অল্প রানের মধ্যেই ফিরে যায় প্রতিবেশী দেশের দুই ওপেনার।

 

অধিনায়ক মমিনুল হক ও মুশফিকুর রহিম এর জুটি দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেস্টা করলেও সফলতা আসেনি এদিন।  ভারতীয় পেসার মহম্মদ শামি থেকে শুরু করে উমেশ যাদবের জোরালো বোলিং ঝড়ে তাসের ঘরের মত ভেঙ্গে পরে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। শেষ পর্যন্ত ৫৮.৩ ওভারে ১৫০ রানেই থেমে যায় বাংলাদেশের ইনিংস।

 

জবাবে ব্যাট করতে নেমে ভালোই শুরু করে ভারতীয় দল। কিন্ত এদিনও অল্প রানেই ফিরে যান ভারতীয় দলের অন্যতম সেরা তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা। ময়াঙ্ক আগরওয়াল ও চেতেশ্বর পুজারা জুটি ধীরে ধীরে এগিয়ে নিয়ে যান দলকে। তবে৭২ বলে ৫৪ রান করে আবু জায়েদ এর বলে আউট হয়ে ফিরে যান পুজারা।

 

এছাড়া শুক্রবার দ্বিতীয় দিনে শুরুতেই বিরাট কোহলি রানের খাতাই খুলতে পারেননি।।এখন ক্রিজে রয়েছেন ময়াঙ্ক আগরওয়াল তাঁর সংগ্রহ ১৬৬ বলে ৯১ রান ও অজিঙ্কে রাহানে ৭২ বলে ৩৫ রান করেছেন। রাহানে ও ময়াঙ্ক আগর ওয়াল জুটি ভারতীয় দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এই মুহুর্তে। বিরতির পুর্বে ভারতের স্কোর ১৮৮/৩।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট