কড়া নিরাপত্তায় খড়্গপুরে চলছে ভোটগ্রহণ 


সোমবার,২৫/১১/২০১৯
319

পশ্চিম মেদিনীপুর :- সোমবার কড়া নিরাপত্তায় খড়্গপুর বিধানসভা উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। নজরদারির দায়িত্বে রয়েছে পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।প্রশাসনের পক্ষ থেকে২৬টি বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। ২০৫টি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। বিশেষ চাহিদাসম্পন্ন ভোটারদের জন্য বুথগুলিতে হুইল চেয়ার থেকে শুরু করে নানা ব্যবস্থা করা হয়েছে।

মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ২৫ হাজার ২৬৩জন। তারমধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লক্ষ ১১ হাজার ১৯৭জন। মহিলা ভোটার আছে ১ লক্ষ ১৪ হাজার ৫৯জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন সাতজন। গোটা বিধানসভা এলাকায় সুষ্ঠভাবে ভোটপর্ব পরিচালনার জন্য প্রশাসনের পক্ষ থেকে ১৬টি সেক্টর করা হয়েছে।২৭০টি বুথের মধ্যে প্রশাসনের পক্ষ থেকে কোন কোন বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে, তা চিহ্নিত করে দেওয়া হয়েছে। ২০৫টি বুথে কেন্দ্রীয় বাহিনী রয়েছে। আর ৪২টি বুথে ওয়েবক্যামেরা রয়েছে। এছাড়া ১০১জন মাইক্রো অবজার্ভার রয়েছে। পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এবং রাজ্য পুলিসের ৩০০জন কর্মী রয়েছে।

খড়্গপুর পুরসভার ৩৫টি ওয়ার্ড নিয়ে বিধানসভা গঠিত। এই এলাকায় ২৭০টি বুথ রয়েছে। এর মধ্যে একই চত্বরে ৪টি করে বুথ রয়েছে। ১৮টি জায়গায় একই চত্বরে ৩টি করে বুথ রয়েছে। ২টি করে বুথ রয়েছে ৩৫টি জায়গায়। আর ১টি করে বুথ রয়েছে ৪২টি জায়গায়। পাঁচ বা তার অধিক সংখ্যক বুথ রয়েছে ৭টি জায়গায়। এরকম গোটা বিধানসভা এলাকাজুড়ে ১১৯টি জায়গায় মোট ২৭০টি বুথ রয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘদিন এই বিধানসভা কংগ্রেসের দখলে ছিল। গত বিধানসভা নির্বাচনে প্রায় ৬০০০ ভোটে কংগ্রেস প্রার্থীকে হারিয়ে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ জয়ী হয়েছিলেন। চলতি বছরে লোকসভা নির্বাচনে এই বিধানসভায় বিজেপি প্রায় ৪৮হাজার ভোটের লিড পেয়েছিল। তৃণমূল কখনও এই বিধানসভায় জয়ী হয়নি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট