বাড়ছে ATM প্রতারণার অঙ্ক


বুধবার,০৪/১২/২০১৯
378

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ ATM প্রতারণা নিয়ে ভুরি ভুরি অভিযোগ জমা পড়ছে রাজ্যজুড়ে। স্বাভাবিক ভাবে এটিএম আতঙ্ক গ্রাস করেছে রাজ্যবাসীর। কিভাবে এতগুলি গ্রাহক ATM প্রতারণার শিকার হলেন তা নিয়ে জোর চর্চা চলছে সব মহলে। ইতিমধ্যে এই ঘটনা নিয়ে তদন্ত শুরু করে দিয়েছে তদন্তকারী আধিকারিকরা। শুধু তাই নয় কোনরকম ওটিপি বা লেনদেনের সহায়তা ছাড়াই গায়েব গায়েব হয়ে গিয়েছে হাজার হাজার টাক। তা দেখে চক্ষু কপালে উঠে গিয়েছে রাস্টায়ত্ত ও বেসরকারি ব্যাঙ্কের গ্রাহকদের।

 

সুত্রের খবর এখনও পর্যন্ত যাদবপুরেই অভিযোগ জমা পড়েছে ৪৪টি। ১৩টি জমা পড়েছে চারু মার্কেট থানায়। এই দু’টি থানা এলাকা মিলে প্রায় ১২ লাখ টাকার প্রতারণার অভিযোগ পাওয়া গিয়েছে। খাস কলকাতাতেই শুধু নয় এটিএম আতঙ্কের জাল বিস্তার করেছে জেলা গুলিতেও। বর্ধমান জেলাতেও এই একই অভিযোগ মিলেছে। পাশাপাশি, শহরের নেতাজিনগর ও কড়েয়া থানা এলাকায় দুটি পৃথক অভিযোগ এসেছে।

 

সব মিলিয়ে মঙ্গলবার রাত পর্যন্ত কলকাতা পুলিসের কাছে এই চারটি থানায় মোট ৫৯টি অভিযোগ জমা পড়েছে। খোয়া গিয়েছে মোট ১৩ লক্ষ ২০ হাজার টাকা।  সবমিলিয়ে এটিএম আতঙ্কে জেরবার রাজ্যবাসী। লালবাজার সুত্রে জানা গিয়েছে স্কিমার’ মেশিন লাগিয়ে যাদবপুর এটিএম জালিয়াতিতে বিদেশি গ্যাংয়ের যোগ রয়েছে  তবে তাদের ধারনা এই গ্যাং রোমানিয়া অথবা তুরস্কের হতে পারে।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট