ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঐতিহাসিক জয় ভারতের


বৃহস্পতিবার,১২/১২/২০১৯
454

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

মুম্বাইঃ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ক্যারিবিয়ানদের পরাজিত করল কোহলি ব্রিগেড। এদিনের শুরু থেকেই ম্যাচের রাশ নিজেদের হাতে রেখেছিল ভারতীয় দল। ওয়াং খেড়ে মহাকাব্যিক জয়ের নায়ক রোহিত শর্মা। তাঁর দুরন্ত ইনিংস শুরু থেকেই আকরমনাত্মক আকার নিয়েছিল। ২৩ বলে আন্তর্জাতিক টি-২০’তে ১৯তম অর্ধশতরান পূর্ণ করেন ‘হিটম্যান’।আর তাঁর সাথে কে এল রাহুলের অনবদ্য ব্যাটিং এর জেরে ভারতকে বড় রানের দিকে পৌঁছে দেয়। টিম ইন্ডিয়া ৩ উইকেটে তোলে ২৪০ রান। বিরাট এর ইনিংস এদিন নজর কাড়ল আপামর ক্রিকেট প্রেমীদের।

 

রহিত শর্মার ঝোড়ো ৭১, লোকেশ রাহুলের দুরন্ত ৯১ ও বিরাট কোহলির অধিনায়কোচিত অপরাজিত ৭০ রানের উপর নির্ভর করে পাহাড় সমান রানের লক্ষ্যেমাত্রা রাখে প্রতিপক্ষের সামনে। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পরে যায় সফরকারী দল। একের পর এক আক্রমণ হানে প্রতিপক্ষ শিবিরে ভারতীয় বোলাররা এদিন। ক্যারিবিয়ান অধিনায়ক লড়াই চালালেও শেষ রক্ষা হল না , ভুবনেশ্বর কুমারের বলে আউট হয়ে তিনি ফিরে যেতেই ম্যাচ হাত থেকে বেরিয়ে যায় ক্যারিবিয়ানদের। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ১৭৩/৮ রানে শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

 

ভারতীয় বোলারদের মধ্যে এদিন দীপক চাহার ২ টি, মহম্মদ সামি ২টি, ভুবনেশ্বর কুমার ২টি করে উইকেট নেন। এদিনের ম্যাচে দুর্দান্ত ছন্দে দেখা গেল ভারতীয় বোলারদের। পাশাপাশি এই জয়ের পিছনে ভারতের প্রথম সারির ব্যাটসম্যানদের ভুমিকাও রয়েছে অনেকখানি। আগামী বছরের বিশ্বকাপের জন্য এই সিরিজটা একটা পরীক্ষার মঞ্চ ছিল ভারতীয় ক্রিকেটারদের কাছে। আর তাতে সফল হল ভারতীয় ক্রিকেট দল তা বলার অপেক্ষা রাখে না।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট