প্রথম ওয়ানডে পকেটে পুরে সিরিজে ১-০ এগিয়ে গেল পোলার্ডবাহিনী।


সোমবার,১৬/১২/২০১৯
280

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

রবিবার সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওয়ানডে ম্যাচে ভারতকে পরাজিত করে প্রথম ম্যাচে নিজেদের দারুন ভাবে মেলে ধরল ক্যারিবিয়ান শিবির। টি ২০ সিরিজে পরাজয়ের পর প্রথম একদিনের ম্যাচে দারুনভাবে ঘুরে দাঁড়াল ক্যারিবিয়ানরা। হোপ ও হেটমেয়ারের অনবদ্য শতরানের ইনিংসের ভর করে যেন অসাধ্য সাধন করল ক্যারিবিয়ানরা। আর সেই সঙ্গে প্রথম ওয়ানডে পকেটে পুরে সিরিজে ১-০ এগিয়ে গেল পোলার্ডবাহিনী।

 

এদিন ওয়েস্ট ইন্ডিজ টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়।এদিন প্রথমে ব্যাট করে ২৮৭ রান করে ভারত। ভারতের হয়ে রোহিত শর্মা ৩৬, কে এল রাহুল ৬, শ্রেয়াস আইয়ার ৭০, ঋশভ পন্থ ৭১, কেদার যাদব ৪০, জাদেজা ২১ রান করেন। আজ শ্রেয়াস আইয়ার এর ইনিংসে সাজানো ছিল ৫টি ৪ ও একটি ছয়।

 

অনেক দিন পর  আবার তরুন উইকেট রক্ষক ঋশভ পন্থকে ছন্দে দেখা গেল। এদিন তাঁর ব্যাট থেকে এল মূল্যবান ৭১ রান। বিরাট কোহলি ও কেএল রাহুল শুরুতেই আউট হয়ে গেলেও ঋষভ পন্থ ও শ্রেয়স আইয়ারের অর্ধশতরানের সুবাদে ভারত নির্বাধিত পঞ্চাশ ওভারে ৮ উইকেটে ২৮৮ তুলতে সক্ষম হয়। জবাবে ব্যাট করতে নেমে সহজেই জয় তুলে নেয়  ওয়েস্ট ইন্ডিজ।

 

হেটমায়ারের দাপটেই ২৮৮ রানের জয়ের লক্ষ্য তাড়া করে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়  ওয়েস্ট ইন্ডিজ।  ভারতের হয়ে দীপক চাহর এবং মহম্মদ শামি একটি করে উইকেট তুলে নেন।ওয়েস্ট ইন্ডিজ সহজেই ২৮৮ রানের টার্গেট তাড়া করে প্রথম একদিনের ম্যাচে ‘টিম ইন্ডিয়া’কে ৮ উইকেটে হারিয়ে দিল। সেই সঙ্গে তিন ম্যাচের সিরিজে ক্যারিবিয়ান ব্রিগেড এগিয়ে গেল  ১-০ ব্যবধানে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট