কনকনে ঠান্ডায় কাবু গোটা রাজ্য।


বৃহস্পতিবার,১৯/১২/২০১৯
912

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ ডিসেম্বরের  দ্বিতীয় সপ্তাহে শহরে এর শীত। কনকনে ঠান্ডায় কাঁপছে শহরবাসী। অবশেষে প্রতীক্ষার অবসান, শীতের চেনা ছবি শহর জুড়ে। বড় দিনের আগে শীতের আমেজে শহরবাসী। উত্তরবঙ্গ সহ দক্ষিন বঙ্গে নেমেছে পারদ। জেলা জুড়ে বইছে উত্তরে হাওয়া। বঙ্গে শীতের দাপুটে ইনিংস শুরু হয়েছে ইতিমধ্যে। ভোর হতেই আজ কুয়াশার চাদরে মুড়েছিল তিলোত্তমা কলকাতা।  সাথে শহর জুড়ে বইছে ঝোড়ো হাওয়া।

 

জানা যাচ্ছে বুধবারই জেলার দিকে বহু জায়গায় তাপমাত্রা ১৫ ডিগ্রির নীচে নেমে যায়। এই প্রবণতা বজায় থাকবে গোটা সপ্তাহজুড়ে। শীতের এই ঝোড়ো ব্যাটিং আজ, বৃহস্পতিবার সহ আগামী কয়েকদিন ধরে চলবে।  হাওয়া অফিস জানাচ্ছে উত্তুরে হাওয়ায় এখন আর কোন বাধা নেই । বিহার উত্তর প্রদেশ সহ উত্তর পশ্চিমের রাজ্যগুলিতে পরিস্থিতি-র জেরেই সপ্তাহান্তে পারদ আরও নামবে। অর্থাৎ রাজ্যে শীতের দাপুটে ইনিংস প্রত্যাক্ষ করবে শহরবাসী। এছাড়া জেলাতেও এক ধাক্কায় তাপমাত্রার পারদ নেমেছে অনেকটাই।  বৃহস্পতিবার সকাল থেকেই কনকনে ঠান্ডায় কাবু রাজ্যবাসী।

 

বেশ কয়েকদিন ধরে শীতের জন্য অপেক্ষা করছিল রাজ্যবাসী। আবহাওয়া দপ্তরের পুর্বাভাস মতো বুধবার থেকে শীতের দেখা মিলেছে শহর সহ জেলা জুড়ে। আবহাওয়া অফিস জানাচ্ছে যে আগামী কয়েকদিনে পারদ নামবে অনেকটাই। আবহাওয়া দপ্তর এর পুর্বাভাস অনুযায়ী আজ-কাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১-১২ ডিগ্রি সেলসিয়াসে নেমে যেতে পারে।

 

সারা সপ্তাহ জুড়েই চলবে শীতের এই দাপট।আগামী ৪৮ ঘণ্টা জুড়ে কনকনে উত্তুরে হাওয়ার দাপট চলবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। ফলে পাহাড় থেকে সমতল, কনকনে ঠান্ডায় কাবু গোটা রাজ্য।বৃহস্পতিবার এক ধাক্কায় স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নেমে গিয়েছে শহরের তাপমাত্রা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট