হেমন্ত সোরেন প্রণাম করলেন মমতার পা ছুঁয়ে


শনিবার,২৮/১২/২০১৯
1526

ঝাড়খন্ডে নতুন সরকার শপথ গ্রহণ করবে রবিবার। নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করবেন হেমন্ত সরেন। পূর্বতন বিজেপি সরকারকে পরাস্ত করে ভোট যুদ্ধে বিজয়ী হয়েছে হেমন্ত সোরেনের নেতৃত্বাধীন জোট। রবিবারের এই শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত হিসেবে থাকছেন দেশের তাবড় রাজনৈতিক ব্যক্তিত্ব। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় যেমন আমন্ত্রিতের তালিকায় রয়েছেন তেমনি আমন্ত্রিতের তালিকায় রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি সহ উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব, মায়াবতীর মতন নেতৃত্ব এই শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। বলা যায় বিজেপি বিরোধী ভারতের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা একমঞ্চে বসতে চলেছেন। এই ছবি ভারতের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

শনিবার রাতেই মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে গিয়েছেন ঝাড়খণ্ডের রাজধানী রাঁচিতে। সেখানকার একটি হোটেলে তিনি রাত্রিযাপন করবেন। মমতা বন্দ্যোপাধ্যায় রাঁচিতে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই তাঁকে অভিনন্দন জানাতে পৌঁছে যান ভাবি মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে হাত দিয়ে প্রণাম করেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হেমন্ত সোরেনকে আশীর্বাদ জানান।

উল্লেখ্য, বিজেপির সরকার পরাস্ত হয়েছে ঝাড়খণ্ডের নির্বাচনে। প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজেপির রঘুবর দাস পরাস্ত। এবারের নির্বাচনে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা কংগ্রেসের সঙ্গে জোট গড়ে নির্বাচনী ময়দানে নেমেছিল। এই জোট বিজেপিকে পর্যুদস্ত করে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট