Realme 5i-এর রিভিউ


মঙ্গলবার,১৪/০১/২০২০
489

চীনা স্মার্টফোন নির্মাতারা Xaiomi এবং Realme বাজারে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার জন্য একের পর এক ফোন লঞ্চ করছেন। এবার Realme এই সপ্তাহে লঞ্চ করেছে এই নয়া ফোন Realme 5i। আর এই ফোন ধরে Realme তার 5 সিরিজের মোট স্মাটফোন বাজারে এসেছে। Realme এই নয়া ফোন Realme 5i যে Realme 5 এর থেকে কতটা আলাদা। সেটা এই রিভিউ পড়লে আপনি বুঝতে পারবেন। Realme 5 আর Realme 5s এর থেকে Realme 5i ফোনের ডিজাইনে কোন পার্থক্য নেই। এই ফোনে রয়েছে একটি 6.52 ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে একটি Snapdragon 665 চিপসেট এবং 4GB RAM আর 64GB স্টোরেজ।
Realme 5i ব্যাটারি লাইফ এবং সফ্টওয়্যার

দুর্দান্ত দেখতে এই স্মার্টফোনকে যোগ্য সঙ্গ দিয়েছে এই ফোনের দুর্দান্ত হার্ডওয়্যার। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 665 এসসি দ্বারা চালিত, এতে চারটি কর্টেক্স-এ 73 কোর 2.2GHz এবং চারটি কর্টেক্স-এ 53 ওক্টকোর 1.8 গিগাহার্টজ। Realme ফোনে 4 জিবি র‌্যাম এবং 64 জিবি ইএমএমসি 5.1 স্টোরেজ। ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট ব্যবহার করে আপনি 256 গিগাবাইট পর্যন্ত স্টোরেজ প্রসারিত করতে পরবেন। ব্লুটুথ 5, ওয়াই ফাই 802.11 এসি, এবং ডুয়াল সিম 4 জি পাশাপাশি ভিওএলটিইয়ের জন্য সমর্থন রয়েছে। এই ফোনটি 5000 এমএএইচ ব্যাটারি রয়েছে। অ্যাকোয়া ব্লু ও ফরেস্ট গ্রিন রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন। এমনকি এই ফোনে ‘মিডিয়াম’ গ্রাফিক্সে PUBG Mobile খেলতে কোন অসুবিধা হবে না। 20 মিনিট PUBG Mobile খেলার পরেই এই ফোন গরম হয়নি।

Realme 5i ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। একটি 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে 8 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরার সাথে থাকছে একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি 2 মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা থাকছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট