বনগাঁতে কি বার্তা দিলেন মমতা ব্যানার্জী ?


মঙ্গলবার,০৪/০২/২০২০
692

বনগাঁ : মমতা ব্যানার্জী আজ বনগাঁর জনসভায় বলেন , ”  বনগাঁ তে মাল্টি সুপারস্পেশালিটি হাসপাতাল হছে । এতো ডেভেলপমেন্ট পৃথিবী তে কেও করতে পারেনি যা আমরা করেছি । বাংলায় 20 বছর আগে বালু বলেছিলো মতুয়া ঠাকুর বাড়িতে যেতে তখন থেকে আমার সম্পর্ক মতুয়া দের সঙ্গে । বড়মার স্বাস্হ্য খারাপ হলে আমি দেখতাম , আমার সম্পর্ক আপনাদের সঙ্গে অনেক বছরের । যারা মানুষ মানুষ এর মধ্যে ঘেন্না জন্ম দেয় তাদের সঙ্গে আমি নেই । আমি ইউনিভার্সিটি করেছি , দক্ষিনেশ্বর স্কাইওয়ার্ক বানালাম , কালীঘাট , তারাপীঠ, বক্রেশ্বর দেখে আসুন সব আমরা করেছি কেও করেনি । যারা উদ্বাস্তুদের নিয়ে মিথ্যে বলে তাদের বলি আমি উদ্বাস্তু দের জন্য নিঃস্বর্ত জমি দলিল করেছিলাম । আমি যাদবপুর এর MP ছিলাম তখনই ওটা করিয়ে ছিলাম । আমাদের সরকার ৯৪ তা উদ্বাস্তু কলোনী রেগুলারিসে করেছি , এখন সেন্ট্রালের জমিতে আর প্রাইভেট জমিতে যারা আছেন সেই সব উদ্বাস্তুদের রেগুলারিসে করে দিয়েছি যাতে কেও সরাতে পারবেনা ।

ভিটে এর জন্য অনেক এ মিথ্যে বলে , হিন্দু মুসলিম এ দাঙ্গা লাগায়, মানুষ মানুষ এ ভেদাভেদ করিনা । অনেক কুৎসা ছড়ায় । নতুন একটা রাজনৈতিক দল এসেছিলো । আমরা নির্বাচনের সময় বলিনা চৌকিদার,আমরা রাত জেগে বুলবুল এর সময় পাহারা দিয়েছি সেন্ট্রাল এক পয়সা ও দেয়নি । আমি আপনাদের কাছে ভোট চাইতে আসিনি , আমি বলতে এসেছি NPR , CAA হতে দেব না দেখি bjp-র কত দম । আমরা সবাই নাগরিক আর বলছে তিন জেনারেশন এর নাম চাই । আমি NPR হতে দিয়নি রাজ্যে তার এক মাত্র কারণ আমার বুকে পাঠা আছে । Bjp বলছে NPR এ দিতেও পারে নাও দিতে পারে খেলাটা হচ্ছে তখন এ যারা দিল না তারা বাদ , নিলর্জ্জ মতো বলছে Bjp সব বেঁচে দিচ্ছে , এয়ার ইন্ডিয়া , bsnl , রেল , অর্ডিন্যান্স ফ্যাক্টরি সব বেসরকারীকরণ করে দিচ্ছে আলু পিয়াজ এর মতো । বাজেট এ বলছে হয় এটা নাও নয় ওটা । আমি বলছি caa নিয়ে ভুল বোঝানো হচ্ছে , সবাই হচ্ছে নাগরিক , vote দিয়ে সরকার বানাচ্ছেন , রেশন কার্ড আর voter লিস্ট এ নাম থাকে যেন ।

Bjp-র কটা গুন্ডা এসে বললে হবে, Bjp নেতা বলছে গুলি চালাবে এটা কি হচ্ছে? সেন্ট্রালের তো শান্তি রাখা উচিত , মানে যদি মতুয়া পছন্দ না হয় তাহলে গুলি চালাবে । পড়ুয়াদের মারছে , শাহীনবাগে এ গুলি চালাচ্ছে ওরা কাউকে চায় না । শুধু মিথ্যে বলে আসন জিতে চলে গেলো আর ভোট এর আগে টাকা দিচ্ছে । নির্বাচনের এর আগে দেখলেন বড় মা কে দেখতে চলে এসেছিলো , ওটা ভোট এর ভালোবাসা বড় মা কে ভালোবাসা, কোথায় ছিল ওরা ।

সিটিজেনশিপ ( নাগরিকত্ব )দেবে কি দেবে , প্রথমে একটা ফর্ম এ বলতে হবে নাগরিক নই ,মানে আপনি ছিলেন নাগরিক হয়ে গেলেন বিদেশী পাঁচ বছর এর জন্য , তারপর ওরা ঠিক করবে নাগরিক কিনা ওরা কে এটা বলার জন্য । আমরা থাকতে কেউ নাগরিক দের অধিকারকে কেড়ে নিতে পারবে না । অসম এ কি করেছে দেখেছেন যারা হিন্দু ছিল তাদের ও , আগুন ছড়াচ্ছে । এখন cpm bjp কংগ্রেস এখন ভাই ভাই হছে । Cpm বাংলা জন্য কোনোদিন কিছু করেনি , দিনে করে congress/cpm আর রাত এ করে bjp . এই দল অন্যায় কিছু করেনা .

বাংলায় caa /nrc হবেনা । আমরা খালি বাংলার জন্য না সারা দেশ এর জন্য ।”

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট