১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ৭ দিনের শ্রীচৈতন্য জন্মোৎসব ও মেলা


বুধবার,০৫/০২/২০২০
341

বর্তমান সময়ে হিংসা ও হানাহানি রুখতে শ্রীচৈতন্য মহাপ্রভুর দেখানো পথ এবং বিশ্বভাতৃত্ব, শান্তি ও বিমল প্রেম দর্শনের বার্তা সর্বত্র ছড়িয়ে দিতে কলকাতার বাগবাজার গৌড়ীয় মিশন আয়োজন করেছে ৭ দিনের শ্রীচৈতন্য জন্মোৎসব ও মেলা। বাগবাজারের ভগিনী নিবেদিতা উদ্যান থেকে আগামী ১০ ফেব্রুয়ারি দুপুর দুটো নাগাদ এক বিরাট বর্ণাঢ্য শোভাযাত্রা ও নগর সংকীর্তন শুরু হবে। যেটি বাগবাজার স্ট্রীট, বিবেকানন্দ রোড, বিধান সরণি, গিরিশ পার্ক, বি কে পাল এভিনিউ হয়ে ভগিণী নিবেদিতা উদ্যানে এসে শেষ হবে ।এরপর সেখানে নানা ধর্মীয় আলোচনায় অংশ নেবেন বিশিষ্ট জনেরা।

গৌড়ীয় মিশনের আচার্য ও সভাপতি বিষ্ণুপাদ পরমহংস শ্রীমদ  ভক্তি সুন্দর সন্ন্যাসী মহারাজ বলেন, বাগবাজার ভগিনী নিবেদিতা উদ্যানে দীর্ঘ ৭ দিন ব্যাপী ধর্মীয় আলোচনা ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। গান, নাটক, আবৃত্তি, বসে আঁকো প্রতিযোগিতা, কুইজ সহ নানা কর্মসূচি থাকছে। শ্রীচৈতন্যের আদর্শে যুবসমাজকে উদ্বুদ্ধ করার উদ্দেশ্য নিয়ে তাঁরা বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। ধর্মীয় ভাবাবেগকে তুলে ধরতে বিভিন্ন সংস্থা স্টল নিয়ে হাজির এই মেলায়।
মঙ্গলবার গৌড়ীয় মিশনের আচার্য ও সভাপতি বিষ্ণুপাদ পরমহংস শ্রীমদ  ভক্তি সুন্দর সন্ন্যাসী মহারাজ বলেন, শ্রীচৈত্যদেব মিলনের কথা বলেছিলেন, ঐক্যের কথা বলেছিলেন। বিভাজন নয়, মানুষে মানুষে ঐক্যবদ্ধ হয়ে যাতে পথ চলতে পারে সেই বাণী শুনিয়ে গিয়েছিলেন। দেশবাসীর সেই আদর্শ নিয়ে চলা উচিত।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট