বিমানে বিপত্তি, করোনা ক্লিয়ারেন্স সার্টিফিকেট চাই-ই


বুধবার,১৮/০৩/২০২০
455

শরীরে নেই করোনা সংক্রমণ; হাতে টিকিট, তবুও উঠতে পারলেন না ফ্লাইটে। কারণ সাথে নেই করোনা ক্লিয়ারেন্স সার্টিফিকেট। করণা আতঙ্কের জেরে কার্যত ফুটে উঠছে বিমান যাত্রীদের হয়রানি ছবিটাই।

করণা সংক্রমণে জেরবার গোটা বিশ্ব, বাড়তি সাবধানতা অবলম্বন করছে দেশের প্রত্যেকটি এয়ারপোর্ট। বিদেশের বহু বিমান ইতিমধ্যেই বাতিল করা হলেও প্রতিবেশী দেশগুলোতে যাতায়াতের জন্য বিমান চলাচল এখনো জারি রয়েছে। জরুরী ভিত্তিতে বহু যাত্রীকেই নিয়মিত যাতায়াত করতে হয় নেপাল, শ্রীলঙ্কা, বাংলাদেশ সহ প্রতিবেশী দেশ গুলিতে। হাতে টিকিট রয়েছে, তবুও অনেকেই উঠতে পারছেন না ফ্লাইটে। কিন্তু কেন? কারণ সাথে নেই করোনা ক্লিয়ারেন্স সার্টিফিকেট। বাড়তি সর্তকতা অবলম্বন করতে এয়ারপোর্ট গুলির তরফে জারি করা হয়েছে একটি বিশেষ বিজ্ঞপ্তি, বিমানে চড়ার আগে দেখাতে হবে সেই ক্লিয়ারেন্স সার্টিফিকেট। এয়ারপোর্ট ইরিগেশন ডিপার্টমেন্ট সম্মতি দিলেই তবেই ওঠা যাবে বিমানে। কিন্তু বিজ্ঞপ্তি না জানার কারণে বহু যাত্রীরই হাতে নেই করোনা ক্লিয়ারেন্স সার্টিফিকেট, আবার অনেকে জানেনইনা যে কোথা থেকে মিলবে এই সার্টিফিকেট। তাই হাতে টিকিট থাকার পরেও তারা উঠতে পারছেন না বিমানে। সার্টিফিকেট জোগাড় করতে বাধ্য হয়ে বিমান যাত্রীদের ছুটতে হচ্ছে বেলেঘাটা আইডিতে। করণা আতঙ্কের জেরে কার্যত ফুটে উঠছে বিমান যাত্রীদের হয়রানির এই ছবিটাই।

হাতে টিকিট থাকলেও শুধুমাত্র ক্লিয়ারেন্স সার্টিফিকেট না থাকার কারণে গত মঙ্গলবার বাংলাদেশ যেতে পারলেন না এক যাত্রী। এই হেনস্থা কমাতে এবং ক্লিয়ারেন্স প্রক্রিয়া সহজ করার জন্য তারা বিশেষ ব্যবস্থা নিতে অনুরোধ জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে।

করোনা আতঙ্কের এই পরিস্থিতিতে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের হেনস্থার ছবিটা ফুটে উঠলেও পাশাপাশি কিন্তু উঠে আসছে করোনা সংক্রমণ ঠেকানোর ক্ষেত্রে কেন্দ্র ও রাজ্যের গৃহীত কড়াকড়ি ব্যবস্থার ছবিটাও।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট