লক ডাউন ঘোষণার পরই রাজ্য সরকারের তরফে সকলকে বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।


সোমবার,২৩/০৩/২০২০
702

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ রাজ্য সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী আজ বিকাল থেকেই লক ডাউন হয়ে যাচ্ছে রাজ্য সহ শহরতলি একাধিক এলাকা । আর আজ সকাল থেকেই বাজারে উপছে পড়েছে ভীড়। দুই ২৪ পরগনার একাধিক এলাকায় বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে উপছে পড়েছে ভীড়। চাল ডাল থেকে শুরু করে আনাজ কিনতে ব্যাস্ত আমজনতা।সকাল থেকেই বাজারে মানুষের ঢল। সকলেই চাইছেন বাড়িতে খাদ্য সামগ্রী মজুত করতে। পাল্লা দিয়ে বেড়েছে সবজির দামও।  সকাল থেকেই প্রচুর ভীড় শহরতলির একাধিক মার্কেটে।

 

গতকাল জনতার কার্ফুর পর আজ বিকাল থেকেই ‘কমপ্লিট সেফটি রেস্ট্রিকশন’ এর সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। অত্যাবশ্যকীয় নির্দিষ্ট পরিষেবা ছাড়া বাকি সব কাজকর্ম আপাতত বন্ধ হয়ে যাচ্ছে আজ ।রাজ্য সরকার জানিয়েছে, নির্দেশিকা না মানলে আইনত পদক্ষেপ করা হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী হাসপাতাল, বিমানবন্দর, রেল স্টেশন, বাসস্ট্যান্ড পর্যন্ত পরিবহণ লকডাউনের আওতায় পড়বে না। খাদ্য ও অত্যাবশ্যকীয় পণ্য বহনকারী গাড়িগুলিকেও ছাড় দেওয়া হবে।

 

বাস, অটো, ট্যাক্সির মতো গণ পরিবহণের পাশাপাশি অফিস, দোকান, বাণিজ্যিক প্রতিষ্ঠান, কারখানা, গুদাম প্রভৃতি বন্ধ থাকবে। এই সময়কালে জরুরি পরিষেবা ছাড়া বাকি সব বন্ধ রাখার নির্দেশ রয়েছে। শুধু অত্যাবশ্যকীয় পণ্য মিলবে। লকডাউন পিরিয়ডে সম্পূর্ণরূপে বন্ধ থাকবে গণ পরিবহন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট