ভিড় এড়াতে কী ভাবে লাইনের ব্যবস্থা করতে হবে, জানবাজারে সেটা হাতেকলমে দেখিয়ে দেন মুখ্যমন্ত্রী।


শুক্রবার,২৭/০৩/২০২০
482

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ বিশ্বজুড়ে থাবা বসিয়েছে করোনা ভাইরাস। কীভাবে এই ভাইরাসের মোকাবিলা করতে হবে তা সম্পর্কে একাধিক নির্দেশিকা ইতিমধ্যে ঘোষণা করেছে বিশ্বস্বাস্থ্য সংস্থা । ভারতেও ইতিমধ্যে থাবা বসিয়েছে নোভেল করোনাভাইরাস। পাশাপাশি এই রাজ্যেও বেশ কয়েকজন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে খবর মিলেছে। তবে এই ভাইরাস মোকাবিলায় প্রস্তুত রাজ্য সরকার।

 

ইতিমধ্যে বেশ কয়েকটি গুরুত্বপুর্ন পদক্ষেপ নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। এদিন শহর কলকাতায় দেখা গেল এক নতুন চিত্র। এদিন মুখ্যমন্ত্রী নবান্ন থেকে বেরিয়ে পোস্তা, জানবাজার, তালতলা, লেক মার্কেট, গড়িয়াহাট বাজার আচমকা পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। পুলিস কমিশনার অনুজ শর্মা সহ কলকাতা পুলিসের অন্যান্য কর্তা এবং টাস্ক ফোর্সের সদস্যদের সঙ্গে নিয়ে হাল-হকিকত খতিয়ে দেখেন তিনি।

 

বাজার পরিদর্শনে গিয়ে নিজে থেকেই এঁকে দিলেন সুরক্ষা বলয়। গরিবদের বিলিয়ে দিলেন মাস্কও।কীভাবে, কতটা দূরত্ব বজায় রেখে দাঁড়াতে হবে গ্রাহকদের, তা রাস্তায় এঁকে বুঝিয়ে দেন তিনি। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার বিকেলে কলকাতার বিভিন্ন বাজার ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্রেতা ও দোকানদারকে সুরক্ষা ব্যবস্থা নিতে বলেন তিনি।

 

এছাড়া হ্যান্ড স্যানিটাইজ়ার ব্যবহার করা অনুরোধ জানান তিনি। দেশ তথা রাজ্যের এই সংকটময় পরিস্থিতিতে তিনি সকলকে সাবধানতা অবলম্বন করতে বারবার অনুরোধ জানিয়েছেন। এছাড়া সচেতন থাকার বার্তা দিয়েছেন। তাঁর এই অভিনব উদ্যেগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। অনেকেই বলছেন বর্তমান পরিস্থিতির নিরিখে তাঁর এই উদ্যেগ সত্যি প্রশংসনীয়।  সবমিলিয়ে তাঁর প্রশংসায় পঞ্চমুখ রাজ্যবাসী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট