বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জের, আগামী ৪৮ ঘন্টা ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস


বৃহস্পতিবার,১৬/০৪/২০২০
361

বেশ কিছুদিন ধরে কলকাতাবাসীর মনে আশা জাগিয়েও নিরাশ করছিল বৃষ্টি। তবে অবশেষে বুধবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায়। যার জেরে তাপমাত্রাও খানিকটা কমেছে। বৃহস্পতিবার সারাদিনই আকাশ মেঘলা থাকার কথা জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তর। পাশাপশি ঝড়-বৃষ্টির সম্ভাবনার খবরও পাওয়া গিয়েছে আবহাওয়া দপ্তর সূত্রে।

বৃহস্পতিবারও বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। পাশাপাশি হুগলি এবং উত্তর ২৪ পরগণায় মাঝারি বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাসও পাওয়া গিয়েছে আবহাওয়া দপ্তরের তরফে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝা ও বিপরীত ঘূর্ণাবর্তের জোড়া ফলায় বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই বঙ্গে। বঙ্গোপসাগরে এই মূহূর্তে একটি বিপরীত ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তার প্রভাবে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝড়ো হাওয়া। উত্তাল হবে সমুদ্র। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় মানুষদের সচেতন থাকতে বলা হয়েছে। পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে শুক্রবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট