চিন্তায় আমতা,বাগনান, উলুবেড়িয়া সহ হাওড়া জেলার ফটোগ্রাফাররা


বৃহস্পতিবার,৩০/০৪/২০২০
890

হাওড়া,আমতা: লকডাউনের জেরে কাজ নেই চিন্তায় আমতা,বাগনান, উলুবেড়িয়া সহ হাওড়া জেলার ফটোগ্রাফাররা। সারা বছরে বেশির ভাগ সময় ফটোগ্রাফারদের কাজ হয় বিয়ে, অন্নপ্রাশন সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে।লকডাউনের কারণে অনুষ্ঠান বন্ধ।আমতা গাজীপুরের সুমিত ভট্টাচার্য, তাপস রীত, সজল গায়েন, মহাদেব মাজি-রা বলেন,এখন অনেক মোবাইলের দোকানেই ছবি তোলা হয় সেই কারনে আগের মতো আমাদের স্টুডিওর দোকানগুলিতে মানুষ আর ছবি তুলতে আসে না। তাই এখন আমাদের সারাবছর বিবাহ,অন্নপ্রাশন সহ নানা সামাজিক অনুষ্ঠানে ভিডিওগ্রাফির কাজ করেই আমাদের আয় হয়।
তারা আরও জানান সারাবছর আমরা বৈশাখ ও জ্যৈষ্ঠ মাসের অপেক্ষায় থাকি কারণ এই সময় একটু বেশি বিয়ে বাড়িতে ভিডিওগ্রাফির কাজ হয়। এ বছরও অনেক বিয়ে অন্নপ্রাশনের অনুষ্ঠানে জন্য কাজের বরাত মিলেছিল।কারও কারও কাছ থেকে আগাম টাকা নেওয়া হয়ে গিয়েছিল।কিন্তু লকডাউনের কারণে সেই সব অনুষ্ঠানগুলি বন্ধ হয়ে গিয়েছে। টাকাও তারা ফেরত নিয়ে নিয়েছে।

স্বাভাবিকভাবেই চিন্তা পড়েছেন ফটোগ্রাফাররা। কিভাবে তারা সংসার চালাবে কিছু উপায় খুঁজে পাচ্ছে না। নিরুপায় হয়ে মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আরজি চেয়ে হাওড়া জেলা ফটোগ্রাফার অ্যাসোসিয়েশনের তরফ থেকে একটি চিঠি পাঠানো হয়েছে। সে দিকেই এখন তাকিয়ে সকল ফটোগ্রাফাররা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট