লকডাউনের মধ্যেই কবিগুরুকে স্মরণ করল বঙ্গবাসী


শুক্রবার,০৮/০৫/২০২০
167

করোনা ভাইরাস মোকাবিলায় গোটা দেশজুড়ে লকডাউন চলছে। এই লকডাউনের কারণে সব ধরনের উৎসব অনুষ্ঠান বন্ধ। করোনা আবহের মধ্যেই বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে স্মরণ করলো বাঙালি।

কবিগুরুর ১৫৯ তম জন্মদিনে বিধানসভা ভবনে শ্রদ্ধা নিবেদন করা হয়। কবিগুরুর প্রতিকৃতিতে মাল্যদান করেন বিধানসভায় অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায় , বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান , বিধায়ক অশোক দেব, বিধানসভার সচিব অভিজিৎ সোম ও বিধান সভার অন্যান্য আধিকারিক ও কর্মীবৃন্দ।কবিগুরুর ১৫৯ তম জন্মদিনে এমএলএ হোস্টেলে শ্রদ্ধা নিবেদন করা হয়। কবিগুরুর প্রতিকৃতিতে মাল্যদান করেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায় , বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান , বিধায়ক অশোক দেব, বিধানসভার সচিব শ্রী অভিজিৎ সোম ও বিধান সভার অন্যান্য আধিকারিক ও কর্মীবৃন্দ।

রাজ্য সরকারের পক্ষ থেকে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম দিবসে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবীন্দ্র সদন এর পাশে ক্যাথিড্রাল রোডে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে মাল্যদান করেন তিনি। তবে এ বছর ছিল না কোনো অনুষ্ঠানের আয়োজন। গোটা রাজ্য জুড়ে এবং গোটা দেশ জুড়ে বাড়িতে বাড়িতে পালন হলো রবীন্দ্রনাথের জন্মদিন। করণা আবহে ঘরে বসেই কবিগুরুকে স্মরণ করলো দেশবাসী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট