আগামী 6 -7 ঘণ্টায় সুপার সাইক্লোন এ পরিণত হবে ঘূর্ণিঝড় আমফান


সোমবার,১৮/০৫/২০২০
815

চরম শক্তিশালী ঘূর্ণিঝড় আমফান পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এ অবস্থান করছে। আগামী 6 7 ঘণ্টায় এটি সুপার সাইক্লোন এ পরিণত হবে। এর নিজস্ব ঘূর্ণাবর্তের গতিবেগ 230 কিলোমিটারে পৌঁছে যাবে। মধ্য বঙ্গোপসাগর এই এর নিজস্ব ঘূর্ণাবর্তের গতিবেগ 250 থেকে 260 পর্যন্ত হতে পারে।
দীঘা থেকে 940 কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে পারাদ্বীপ থেকে 790 কিলোমিটার দক্ষিণ খেপুপাড়া থেকে 1060 কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছে।

কলকাতাসহ দক্ষিণবঙ্গের 7 জেলা তো বটেই নদিয়া মুর্শিদাবাদ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের মালদা ও দুই দিনাজপুরে।

মঙ্গলবার কলকাতা সহ 7 জেলায় 70 থেকে 110 মিলিমিটার বৃষ্টি। সঙ্গী 45 থেকে 65 কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া সন্ধ্যের দিকে এই ঝড়ের গতিবেগ আরও বাড়বে।

20 শে মে বুধবার কলকাতা শহর হাওড়া হুগলি উত্তর ও দক্ষিণ 24 পরগনা পূর্ব পশ্চিম মেদিনীপুরে 200 মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাতের আশঙ্কা।বুধবার ভোররাতে ঝড়ের গতিবেগ 100 কিলোমিটার এ পৌঁছাবে তারপর বেলা যত বাড়বে ঝড়ের গতিবেগ ক্রমশ বাড়বে পূর্ব মেদিনীপুর হাওড়া হুগলি কলকাতায় ঝড়ের গতিবেগ একশো কুড়ি থেকে 140 কিলোমিটার হতে পারে কোথাও কোথাও দমকা 155 কিলোমিটার গতিবেগ হতে পারে। উত্তর ও দক্ষিণ 24 পরগনায় বুধবার দুপুরের পর থেকে ঝড়ের গতিবেগ বেড়ে 155 থেকে 165 কিলোমিটার দমকা হাওয়ায় কোথাও গতিবেগ 185 কিলোমিটার পৌঁছতে পারে।

বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ 24 পরগনা সঙ্গে নদীয়া মুর্শিদাবাদে বুধবার উত্তরবঙ্গের মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে বৃহস্পতিবার উত্তরবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস সিকিমে ভারী বৃষ্টি হতে পারে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট