আম্ফানে বিধ্বস্ত বৃদ্ধ দম্পতির মাথা গোঁজার সম্বলটুকু মেরামত করল হাবড়ার মানবাধিকার সংগঠন


রবিবার,০৭/০৬/২০২০
308

79 বছরের বৃদ্ধ অধীর সমাদ্দারের সংসার স্ত্রী শোভাকে নিয়ে। দুই ছেলে আগেই মারা গিয়েছে। মেয়ের বিয়ে হয়ে গিয়েছে। বয়সের ভারে কাজ করার ক্ষমতা হারিয়েছেন অধীর বাবু। কোনরকমে চেয়েচিন্তে সংসার চলে তাদের। সম্পদ বলতে মুলি বাঁশের বেড়া দেওয়া টিনের ছাওনির ঘর। কিন্তু আম্ফানের ঝড়ে তাও লন্ডভন্ড হয়ে গিয়েছে। ফলে একমাত্র সম্বলটুকু হারিয়ে দিশেহারা অবস্থা তাঁদের। এমনিতেই খাওয়া জোটে না।

তার উপর ঘর সারাই করবে কি করে তা নিয়ে যখন চরম দুশ্চিন্তায় তখন পাশে এসে দাঁড়ালো হাবড়ার টুনিঘাটা পিপলস মুভমেন্ট অফ হিউম্যান রাইটস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। সংস্হার সেক্রেটারী সঞ্জীব কাঞ্জিলালের নেতৃত্বে একটি টিম পৌঁছায় ওই বৃদ্ধের বাড়িতে। অসহায় বৃদ্ধ-বৃদ্ধার ভাঙা ঘর নতুন করে মেরামতি করে দেওয়ার ব্যবস্থা করেন তারা।
কথা বলতে বলতে বৃদ্ধা শোভাদেবী ছল ছল করা চোখে জানান,ভালো করে খেতেই পান না। গত ছ’মাসে মাছ পর্যন্ত ভাগ্যে জোটেনি। ওই সংস্থার পক্ষ থেকে একটা আস্ত রুই মাছও পৌঁছে দেওয়া হয় ওই বাড়িতে।

সংস্থার সদস্য বিশ্বজিৎ বাগচী,মিন্টু হালদার,সজল মালাকার,গৌতম দেবনাথরা হাতে হাত লাগিয়ে ওই বৃদ্ধ দম্পতির মাথা গোজার বন্দোবস্ত করে দেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট