সময় মতোই বর্ষা এলো বঙ্গে


শনিবার,১৩/০৬/২০২০
377

আজ রাজ্যজুড়ে মেঘলা আকাশ। সময় মতোই বর্ষা এলো বঙ্গে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু কলকাতা হাওড়া হুগলি নদীয়া মুর্শিদাবাদ পূর্ব বর্ধমান পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর ও উত্তর ও দক্ষিণ 24 পরগনা অতিক্রম করেছে। উত্তরবঙ্গের দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং কোচবিহার আলিপুরদুয়ার দক্ষিণ দিনাজপুর এবং মালদার কিছু অংশ অতিক্রম করেছে।

আগামী 24 ঘণ্টায় উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর ও মালদার বাকি অংশ এবং দক্ষিণবঙ্গের বীরভূম পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া পুরুলিয়া তে প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু।

উত্তরবঙ্গেই প্রথমে বর্ষা প্রবেশ করে রাজ্যে। এবছর একই দিনে 12 ই জুন শুক্রবার বর্ষা ঢুকলো উত্তর ও দক্ষিণ বঙ্গে। কলকাতায় আজ মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে।

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল 27.1 ডিগ্রি । বৃষ্টির কারণে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা 5 ডিগ্রী সেলসিয়াস নিচে নেমে হয়েছে 29.7 ডিগ্রি । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ 87 থেকে 97 শতাংশ। আলিপুরে বৃষ্টি হয়েছে 51 মিলিমিটার।

আগামী 24 ঘণ্টায় দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ 24 পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর হাওড়া হুগলি এবং কলকাতায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।
উত্তরবঙ্গের জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ার এ অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে ও।
পরবর্তী 24 ঘন্টায় দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা।

উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি তে আগামী কয়েকদিন বৃষ্টি চলবে। দুই বঙ্গেই বিক্ষিপ্ত বৃষ্টি চলবে আগামী কয়েকদিন। পশ্চিম রাজস্থানে তাপো প্রবাহের পূর্বাভাস আগামী 48 ঘন্টা। বঙ্গোপসাগরে নিম্নচাপ অন্ধ্র ও উড়িষ্যা উপকূলে ঘূর্ণাবর্তে পরিণত হবে আগামী 48 ঘণ্টায় এই দুই উপকূলে বৃষ্টির সম্ভাবনা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট