অবহেলিত যুবশ্রী’দের স্থায়ী কর্মসংস্থানের দাবী জানিয়ে অনলাইনে স্মারকলিপি


বৃহস্পতিবার,১৮/০৬/২০২০
1383

আজ ১৮ জুন ২০২০, বৃহস্পতিবার “পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি”র পূর্ব বর্ধমান জেলা কমিটি’র পক্ষ থেকে জেলা ম্যাজিস্ট্রেট (District Magistrate)- এর নিকট অনলাইনে একটি স্মারকলিপি প্রদান করা হয়। যুবশ্রী সংগঠনের পূর্ব বর্ধমান জেলা সম্পাদক প্রণয় সাহা এক প্রেস বিবৃতিতে জানান, সম্প্রতি করোনা ভাইরাস এর ফলে বিশ্ব তথা আমাদের দেশে চরম বিপর্যয় দেখা দিয়েছে। দীর্ঘদিন লকডাউন চলার ফলে অর্থনৈতিক পরিকাঠামো দুর্বল হয়ে পড়েছে। এইরূপ পরিস্থিতিতে বেকার যুব সম্প্রদায় সবচেয়ে বেশি বিপদগ্রস্থ।

দীর্ঘ সাত বছর অবহেলার শিকার হয়ে এসেছে যুবশ্রী’র ছেলে-মেয়েরা। “মাননীয়া মুখ্যমন্ত্রী”র নিজের হাতে তৈরি “যুবশ্রী” প্রকল্পে রাজ্যের কয়েক লক্ষ বেকার যুবক-যুবতী স্থায়ী কর্মসংস্থানের আশায় নাম নথিভূক্ত করেছিল। কিন্তু এখনো পর্যন্ত প্রায় কারোরই কর্মসংস্থান হয়নি, এর প্রতিবাদে যুবশ্রী’রা বিগত দিনে রাজ্য তথা প্রতিটি জেলায় বহুবার পথে নেমে তাদের দাবী জানিয়ে এসেছে। বিগত নভেম্বর মাসে পূর্ব বর্ধমান জেলা ম্যাজিস্ট্রেট দপ্তরে পদযাত্রার মাধ্যমে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছিল।

কিন্তু এখনো পর্যন্ত কোন প্রকার প্রতিক্রিয়া না মেলায় বর্তমান পরিস্থিতিতে সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে পুনরায় অনলাইনে দাবীপত্র পেশ করা হল। এছাড়া সহ-জেলা শাসক, জেলা এম্প্লয়মেন্ট অফিসার, জেলার প্রতিটি মহকুমা শাসক, প্রতিটি এক্সচেঞ্জ অফিস এবং প্রতিটি বিডিও অফিস দপ্তরেও দাবীপত্রের প্রতিলিপি পেশ করা হয়। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হলে যুবশ্রী’রা বৃহত্তর আন্দোলনের পথে নামবে বলে জনিয়েছেন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট