বদলা চাই, বদল চাইয়ের পক্ষে ফের সওয়াল দিলীপ ঘোষের


রবিবার,২১/০৬/২০২০
366

বিদিতা ঘোষ: দিলীপ ঘোষের পোস্টারে স্লোগান : বদলা চাই বদল চাই। সোশ্যাল মিডিয়ায় এই পোস্টার ঘিরে রাজ্য রাজনীতি সরগরম হয়। নিজের সেই বক্তব্য থেকে একচুলও সরে এলেন না বিজেপির রাজ্য সভাপতি। আন্তর্জাতিক যোগা দিবসের দিন এক অনুষ্ঠানে যোগ দিয়ে তার সেই বক্তব্যের পক্ষেই সওয়াল করলেন তিনি। দিলীপ ঘোষ বলেন,

তৃণমূলের হিংসার প্রতিরোধ মন্ত্র যপ করে থামানো যাবে না। তাই আমি বদল ও বদলার ডাক দিয়ে কোন ভুল করিনি। রবিবার ইকোপার্কে বিশ্বযোগ দিবসের অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি পাল্টা প্রশ্ন ছুড়ে দেন, হিংসা থামাতে ভগবান শ্রীকৃষ্ণ যুদ্ধে অবতীর্ন হয়েছিলেন। তাহলে তিনি ভুল করেছিলেন ?

এদিন সকাল সকাল স্থানীয় বাসিন্দা ও প্রাতঃভ্রমনের সঙ্গীদের নিয়ে নিউটাউনের ইকোপার্কের আইফেল টাওয়ারের সামনে যোগা অনুষ্ঠানে যোগ দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বদলা চাই বদল চাই দিলীপ ঘোষের এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে জোর জল্পনা চলছে। তার পরিপ্রেক্ষিতে রাজনৈতিক মহলে বিরূপ প্রতিক্রিয়া দিয়েছেন অনেকেই। সেই ঘটনা নিয়ে দিলীপ ঘোষকে জিজ্ঞাসা করলে তিনি জানান হিংসার প্রতিরোধ যদি কেউ ভাবে মন্ত্র জপ করে সমস্যা সমাধান হবে তাহলে সে ভুল করবে। শ্রীকৃষ্ণ যুদ্ধ করে জয়লাভ করেছিল। বিজেপিও যুদ্ধে অবতীর্ণ হয়েই রাজ্যে বদল আনতে চাই বলে ইঙ্গিত দেন তিনি।

দিলীপ ঘোষের এধরনের বদলা চাই এর মন্তব্য নিয়ে বিজেপি বিরোধী দলগুলোর পক্ষ থেকে কড়া সমালোচনা করা হয়। তৃণমূল নেতা ফিরহাদ হাকিম থেকে সিপিএম পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম করা প্রতিক্রিয়া ব্যক্ত করেন। বাংলার সুশীল সমাজের পক্ষ থেকেও দিলীপ ঘোষের এই বদলা চাই এর মন্তব্যের কড়া সমালোচনা করা হয়। অবশ্য তা নিয়ে মাথা ঘামাতে চাননা বিজেপির এই ডাকাবুকো নেতা। বদলা চাইয়েই তিনি অনড়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট