জেলা জুড়ে সরকারি প্রশাসনিক ভবন গুলোতে বিক্ষোভে ডিএসও


বৃহস্পতিবার,০২/০৭/২০২০
374

পশ্চিম মেদিনীপুর:- বর্তমান করোনা মহামারী পরিস্থিতিতে সারাদেশের পরিযায়ী শ্রমিকসহ শ্রমজীবী মানুষের সাথে ছাত্রসমাজেরও দুর্বিষহ অবস্থা। গত তিন মাস ধরে স্কুল- কলেজ বিশ্ববিদ্যালয় গুলো বন্ধ । স্বাভাবিকভাবে ছাত্র-ছাত্রীরা দিশাহীন অবস্থায় বাড়িতে বন্দি ।

এমতাবস্তায় ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ালো ছাত্র সংগঠন অল ইন্ডিয়া ডিএসও । আজ ডিএসও র পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির পক্ষ থেকে মেদিনীপুর, বেলদা, সবং, পিংলা সহ সারা জেলা জুড়ে প্রশাসনিক ভবন গুলোতে বিক্ষোভ প্রদর্শনের কর্মসূচি নেয় । শিক্ষায় ফি মুকুব, ছাত্র ছাত্রীদের জন্য ফ্রি বাস পাস এবং লকডাউন পরিস্থিতিতে মেসের ভাড়া, বিদ্যুতের বিল সহ সমস্ত রকম আর্থিক দায়ভার সরকারকে নিতে হবে মূলত এই দাবিগুলো কে ভিত্তি করে তাদের এই কর্মসূচি ।

বেলদায় বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ডিএসও ‘র জেলা সম্পাদক ব্রতীন দাস.. তিনি বলেন “এই লকডাউন পরিস্থিতিতে মাধ্যমিকের রেজাল্ট ঘোষণার পরই ক্লাস ইলেভেনের ভর্তি শুরু হবে, আমরা দাবি করছি ক্লাস ইলেভেনের ভর্তি ফি সহ সমস্ত স্কুল-কলেজের ফি মুকুব করতে হবে এবং ছাত্র-ছাত্রীদের এই অসহায় অবস্থায় ফ্রী বাস পাস এর ব্যবস্থা করতে হবে ।

মেদিনীপুরে বিক্ষোভ মিছিল কালেক্টরি থেকে ডি এম গেটে বিক্ষোভের পর ডিআই অফিসে উদ্দেশ্যে রওনা হয় । নেতৃত্ব দেন জেলা সভাপতি বিস্বরঞ্জন গিরি।তিনি বলেন- মেদিনীপুর সহ জেলার বিভিন্ন জায়গায় অসংখ্য মেসে থেকে ছাত্রছাত্রীরা পড়াশোনা করত, এই লকডাউন পরিস্থিতিতে দীর্ঘদিন তারা মেসে নেই কিন্তু তাদের মেসের ভাড়া সহ মেসের বিদ্যুতের বিলের আর্থিক বোঝা তাদের ওপর চাপানো হচ্ছে.. এমতাবস্থায় আমরা দাবি করছি এই লকডাউন পরিস্থিতিতে সকল ছাত্র-ছাত্রীদের জন্য একটি বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করতে হবে, এবং ছাত্র-ছাত্রীদের আর্থিক দায়ভার সরকারকে নিতে হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট