করোনা রোগীদের সংস্পর্শে আসা ডাক্তার-নার্সদের দিয়ে ডিউট করানো হচ্ছে, অভিযোগ চিকিৎসক সংগঠনের


মঙ্গলবার,০৭/০৭/২০২০
466

কলকাতা : করোনা আক্রমণ যখন দ্রুতগতিতে বাড়ছে, যখন প্রয়োজন অধিক সংখ্যক হাসপাতাল,ডাক্তার,নার্স তখনি সরকারি হাসপাতাল গুলিতে কননট‍্যাক্ট ট্রেসিং না হওয়ার ফলে এক সাথে বসে যেতে পারে অসংখ্য ডাক্তার নার্স স্বাস্থ‍্যকর্মী। ফলে বন্ধ হয়ে যেতে পারে এক সাথে বিপুল সংখ্যক হাসপাতাল।

সরকারি হাসপাতালে কন্ট‍্যাক্ট ট্রেসিং না হ‍ওয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সার্ভিস ডক্টরস ফোরামের সাধারণ সম্পাদক ডা:সজল বিশ্বাস, এক বিবৃতিতে বলেন ” করোনা প্রতিরোধে কন্ট‍্যাক্ট ট্রেসিং অত‍্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ,সরকারি হাসপাতালে, মেডিকেল কলেজ গুলিতে এমনকি স্বাস্থ্যভবনে পযর্ন্ত তা করা হচ্ছে না।
অর্থাৎ কোনো করোনা রোগীর সংস্পর্শে যেসব চিকিৎসক নার্স স্বাস্ব‍্যকর্মী আসছে,নিয়ম অনুযায়ী তাদেরকে কোয়ারেন্টাইনে পাঠানোর কথা এবং তাদের পরীক্ষা করিয়ে উপযুক্ত ব‍্যাবস্থা নেওয়ার কথা।

একই রকম ভাবে যেসব ডাক্তার নার্স স্বাস্থ্যকর্মী আক্রান্ত হচ্ছেন,তাদের সংস্পর্শে যারা আসছেন তাদের ক্ষেত্রে ও একই নিয়ম প্রযোজ‍্য।আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি সম্প্রতি সরকারি মেডিকেল কলেজ ও বিভিন্ন হাসপাতাল গুলিতে একের পর এক করোনা রোগী ভর্তি হওয়া সত্বেও,তাদের সংস্পর্শে আসা ডাক্তার নার্স স্বাস্থ‍্যকর্মীদেরকে কোনো রকম কোয়ারেন্টাইনে না পাঠিয়ে বা করোনা পরীক্ষার ব‍্যবস্থা না করেই টানা তাদেরকে দিয়ে ডিউটি করানো হচ্ছে। কোনো ডাক্তার নার্স স্বাস্থ‍্যকর্মী আক্রান্ত হলে তার সংস্পর্শে যেসব ডাক্তার নার্স স্বাস্থ‍্যকর্মী আসছে তাদের ক্ষেত্রেও একই জিনিস করা হচ্ছে। বহুক্ষেত্রে কতৃপক্ষ ওই ঘটনা গুলিকে ধামাচাপাও দিচ্ছে । ফলে ডাক্তার নার্স স্বাস্থ্যকর্মীদের একটা বিরাট অংশ একসাথে করোনা আক্রান্ত হয়ে পড়তে পারে এবং সেক্ষেত্রে একসঙ্গে বহু হাসপাতাল বন্ধ হয়ে যাবে। আমরা এর আগেও এই বিষয়ে সরকারকে সতর্ক করেছি, আবার ও দাবি জানাচ্ছি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার।”

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট