করোনা জয়ীদের নিয়ে পশ্চিম মেদিনীপুর জেলায় ক্লাব গঠনের সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন


রবিবার,১২/০৭/২০২০
301

মেদিনীপুর: করোনা জয়ীদের নিয়ে পশ্চিম মেদিনীপুর জেলায় ক্লাব গঠনের সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। জেলা প্রশাসনিক বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে কতজন সদস্যকে নিয়ে এই ক্লাব গঠন করা হবে, তার রূপরেখাও তৈরি করা হয়েছে। ক্লাবের সদস্যদের স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। জেলার স্বাস্থ্যদপ্তরের ডেপুটি সিএমওএইচ-১ সৌম্যশঙ্কর ষাড়েঙ্গি বলেন, পুলিস প্রশাসনের পক্ষ থেকে করোনা জয়ীদের তালিকা তৈরি করা হচ্ছে। প্রাথমিকভাবে ৩০ জন করোনা জয়ীর তালিকা তৈরি করা হবে। এক সপ্তাহের মধ্যেই ক্লাব গঠনের উদ্যোগ নেওয়া হবে।

জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, ৩০ জন করোনা জয়ীদের নিয়ে জেলায় প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। সেখানে জেলা স্বাস্থ্যদপ্তরের আধিকারিকরা করোনা জয়ীদের প্রশিক্ষণ দেবেন। পরবর্তীকালে করোনা জয়ীরা নিজেদের ব্লকে গিয়ে সাধারণ মানুষকে সচেতন করবেন। তাঁদের সঙ্গে পুলিস-প্রশাসন, ব্লক স্বাস্থ্যদপ্তরের কর্মীরা থাকবেন।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাইচন্দ্র মণ্ডল বলেন, করোনা জয়ীদের নিয়ে ক্লাব গঠনের জন্য রাজ্য থেকে নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশ মেনেই এবার ক্লাব গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। এই ক্লাবের সদস্যদের মাধ্যমে জেলাজুড়ে প্রচুর সচেতনতামূলক কাজ করা হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট