কোভিড ওয়ারিয়রের মৃত্যু হলে পরিবারের একজনের চাকরি


বুধবার,১৫/০৭/২০২০
499

কলকাতা : করোনার বিরুদ্ধে লড়তে গিয়ে এ পর্যন্ত রাজ্যের ৪১৫ জন কোভিড ওয়ারিয়র সংক্রমিত হয়েছেন। যাঁদের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের পরিবার প্রতি ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি একটি করে সরকারি চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বুধবার ক্যাবিনেট মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

বুধবার নবান্ন সভাঘরে ভার্চুয়াল মিটিং থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের করোনা পরিস্থিতি থেকে আমফান ঘূর্ণিঝড়ের ত্রান বিলির বিচ্ছিন্ন ঘটনা নিয়ে এক শ্রেণির সংবাদমাধ্যম নাগাড়ে নেতিবাচক প্রচার চালিয়ে যাচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করলেন। মুখ্যমন্ত্রীর কথায়, তাড়াহুড়োয় ত্রাণ বিলি করতে গিয়ে কিছু ভুলচুক হয়েছে। তেমনই করোনা চিকিৎসার ক্ষেত্রেও কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। কিন্তু তা নিয়ে অযথা মানুষের মধ্যে আতঙ্ক তৈরির চেষ্টা করা হচ্ছে। সংবাদমাধ্যমের পাশাপাশি বিরোধী রাজনৈতিক দলগুলিকেও নিশানা করেন মমতা। বলেন, এই কঠিন পরিস্থিতির মধ্যে নোংরা রাজনীতি করতে চাইছে কিছু রাজনৈতিক দল। তাঁরা আগে নিজের দিকে তাকান। তারপর সমালোচনা করুন।

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, রাজ্যে করোনা টেস্টিং আরও বাড়ানো হচ্ছে। তাই আগামী কিছুদিন করোনার সংখ্যা আরও বাড়তে পারে। সাধারণ মানুষের উদ্দেশে মমতার বার্তা, অফিস, বাজার যেখানেই যান সজাগ থাকুন। কোনও ম্যাজিকের সাহায্যে এই মহামারি রুখে দেওয়া সম্ভব নয়, সচেতনতা দিয়ে সংক্রমণ কমাতে হবে।

করোনার বিরুদ্ধে সামনে থেকে যাঁরা লড়াই করছেন, সেইসব চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, আমলা, পুলিশ অফিসার ও কর্মীকে সম্মান জানিয়ে এদিন শংসাপত্র ও মেডেল তুলে দেন মুখ্যমন্ত্রী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট